ঢাকা শহরের প্রাণকেন্দ্র হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সির উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকা শহরের প্রাণকেন্দ্র হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সির উদ্বোধন করা হয়েছে।

স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শুক্রবার বিজয় দিবসে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সির উদ্বোধন করেন। এফডিসির মোড় টার্মিনাল থেকে রামপুরা পর্যন্ত সকাল-সন্ধ্যা ঘুরে বেড়ানো যাবে এ ট্যাক্সিতে।

উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশব্যাপী উন্নয়নের যে ধারাবাহিকতা শুরু হয়েছে তারই অংশ এটি। ব্যস্ত নগরবাসীর দাপ্তরিক এবং অন্যান্য প্রয়োজনে জলপথে যাতায়াত করতে পারবেন। জনসাধারণের সুবিধার্থে এর আগে হাতিরঝিল ঘিরে গণপরিবহনের ব্যবস্থা করা হলেও জলপথে এটাই প্রথম সার্ভিস। নিত্যদিনের যাতায়াতের পাশাপাশি চিত্তবিনোদনের জন্য ওয়াটার ট্যাক্সিতে হাতিরঝিলের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে সহজে চলে যাওয়া যাবে। একটি নতুন বিনোদনের দুয়ারও খুলে দেওয়া হলো। কেননা পরিবার-পরিজন নিয়েও এ ওয়াটার ট্যাক্সি দিয়ে নৌকার মতো ভ্রমণ করতে পারবেন।’

খোঁজ নিয়ে জানা গেছে, হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের অধীনে চারটি ওয়াটার ট্যাক্সি প্রতিদিন এফডিসির মোড় টার্মিনাল থেকে রামপুরা পর্যন্ত চলাচল করবে। ২২-৩০ আসন বিশিষ্ট এ ইঞ্জিনচালিত ওয়াটার ট্যাক্সিতে মাত্র ২৫ থেকে ৩০ টাকায় এক চক্কর দিতে পারবেন। যার তত্ত্বাবধানে রয়েছে একটি বেসরকারি কোম্পানি।