ঢাকা-১৮’তে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন

ক্রাইম পেট্রোল বিডি/ ছবিঃ সাইফ রাব্বানী

এ আর মজিদ শরীফঃ বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে উদযাপিত হচ্ছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতীয় শিশু দিবস। জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা-১৮ আসনের এমপি মোহাম্মদ আলহাজ্ব হাবিব হাসানের উদ্যোগে ও ঢাকা-১৮ আসন আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে ১৭ মার্চ সন্ধ্যায় রাজধানীর উত্তরায় ফ্রেন্ডস ক্লাব মাঠে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ক্রাইম পেট্রোল বিডি/ ছবিঃ সাইফ রাব্বানী

 

জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা-১৮ আসনের এমপি আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান বলেন, জাতির পিতার আর্দশ বুকে ধারণ করতে হবে, বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে মুজিব আর্দশে নিজেকে গড়ে তুলতে হবে।

ক্রাইম পেট্রোল বিডি/ ছবিঃ সাইফ রাব্বানী

 ক্রাইম পেট্রোল বিডি/ ছবিঃ সাইফ রাব্বানী

 

আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মেছিলো বলে আজ আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আজ আমরা স্বাধীনভাবে চলতে পারছি, স্বাধীনভাবে কথা বলতে পারছি। পৃথিবীর বুকে যিনি একটি ভাষণ দিয়েছিল সেই ভাষণ আজ বিশ্বখ্যাত ভাষণ। যিনি ছিলেন নির্যাযিত-নিপীড়িত মানুষের কণ্ঠস্বর। আজ সকলের উদ্দেশ্যে বলতে চাই, আমরা জাতির পিতার আর্দশ বুকে নিয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বিশ্বনেত্রী মানবতার মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতেকে শক্তিশালী করে দেশের উন্নয়ন অগ্রগতিকে এগিয়ে নিয়ে যাবো।

বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে থাকুক হাজার বছর এই কামনা করে তিনি আরো বলেন, “আজ স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আপনাদের নিয়ে যে কেক কাটা অনুষ্ঠান আয়োজন করেছে, আমার ঢাকা-১৮ আসনের সর্বস্তরের স্বেচ্ছাসেবক লীগের ভাইদের, আমাদের নেতৃবৃন্দদের এবং আমাদের মহানগর, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সকল ভাইদের আমি অভিনন্দন জানাই।”

এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রুহের মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। পরে উপস্থিত নেতৃবৃন্দদের নিয়ে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উদযাপন করেন।