ঢাবির সঙ্গে কাজ করবে মালয়েশিয়া

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের সঙ্গে  চিকিৎসা বিজ্ঞান বিষয়ে যৌথশিক্ষা ও গবেষণা কার্যক্রম চালু করবে মালয়েশিয়ার সাইবারজয়া ইউনিভার্সিটি কলেজ অব মেডিক্যাল সায়েন্সেস এবং এশিয়া মেট্রোপলিটন ইউনিভার্সিটি।

বুধবার মালয়েশিয়ার সাইবারজয়া ইউনিভার্সিটি কলেজ অব মেডিক্যাল সায়েন্সেসের প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহামাদ বিন এ. রাজাকের নেতৃত্বে চার সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে এ ঘোষণা দেন।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- এশিয়া মেট্রোপলিটন ইউনিভার্সিটির চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ড. নাসারুদ্দির আব্দুল আজিজ, একই বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ডিন অধ্যাপক ড. আমালুদ্দিন আহমাদ এবং সাইবারজয়া ইউনিভার্সিটি কলেজের সহকারী অধ্যাপক ড. মো. জাহিদুল ইসলাম। এ সময় ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. ইসমাইল খান উপস্থিত ছিলেন।

বৈঠককালে তারা শিক্ষা ও গবেষণার গুণগত মানোন্নয়নে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মালয়েশিয়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে অধিক হারে শিক্ষক-শিক্ষার্থী বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।