ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ২৩.৭২ শতাংশ

ঢাবিতে ভর্তি জালিয়াতি ৬৯ শিক্ষার্থী বহিস্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পাসের হার ২৩ দশমিক ৭২ শতাংশ।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন ৪২ হাজার ৯৫৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এদের মধ্যে দুই হাজার ৩৭৮টি আসনের বিপরীতে ১০ হাজার ১৮৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। শুধুমাত্র এমসিকিউতে পাস করেন ১৮ হাজার ৫৮১ জন। যা শতকরা হারে ২৩ দশমিক ৭২ শতাংশ।

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইলে ফোনের যে কোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Kha স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

পাস (মেধাক্রম ১-২৩৭৮) ছাত্র-ছাত্রীরা আগামী ১৬ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৬ থেকে ২৩ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের আবেদন ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৬ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।