তদন্ত কর্মকর্তাকে পরবর্তী জেরা ৬ অক্টোবর

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ মণ্ডলকে জেরা করেছেন আসামিপক্ষের আইনজীবীরা। পরবর্তী জেরার তারিখ আমাগী ৬ অক্টোবর।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেনের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ ম-লকে ষষ্ঠ দফা  জেরা করেছেন আসামিপক্ষের আইনজীবীরা।

সকাল সাড়ে ৯টায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই মামলার প্রধান আসামি নূর হোসেন ও র‌্যাবের প্রাক্তন তিন কর্মকর্তা লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, লে. কমান্ডার এমএম রানা ও মেজর আরিফ হোসেনসহ ২৩ আসামিকে আদালতে হাজির করা হয়।

আসামিদের উপস্থিতিতে তাদের আইনজীবীরা মামলার  তদন্ত কর্মকর্তাকে জেরা করেন। গত ১ সেপ্টেম্বর তার সাক্ষ্যগ্রহণ শেষ হলে আসামিপক্ষের আইনজীবীরা জেরা শুরু করেন। ৭ খুনের ঘটনায় দায়েরকৃত দুটি মামলায় মোট ১২৭ জন সাক্ষীর মধ্যে ১০৭ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণ করা হয়। এর তিন দিন পর শীতলক্ষ্যা নদী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

সাত খুনের ঘটনায় নিহত প্যানেল মেয়র নজরুল ইসলাম ও তার ৪ সহযোগী হত্যার ঘটনায় নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে ফতুল্লা থানায় একটি এবং সিনিয়র আইনজীবী চন্দন সরকার ও তার গাড়িচালক ইব্রাহিম হত্যার ঘটনায় তার জামাতা বিজয় কুমার পাল বাদী হয়ে একই থানায় অপর একটি  মামলা দায়ের করেন।

এক বছর পর মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশিদ মণ্ডল ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।