তাপসীর বাড়িতে আয়কর বিভাগের তিন তল্লাশি

আয়কর বিভাগের হানা তাপসী পান্নুর বিপাকে। হঠাৎই আয়কর বিভাগে তাপসীর বাড়িতে। তল্লাশি চলেছে টানা তিন দিন ধরে। তিনটি বিষয়ে চলেছে চুলচেরা অনুসন্ধান।

প্রথম অভিযোগ ছিল, ফ্রান্সের প্যারিসে নাকি তাপসী পান্নুর একটি বিলাসবহুল বাংলো আছে। সেই বাংলোর চাবি নাকি আছে আয়কর বিভাগের কাছে। তিন দিনের অনুসন্ধান শেষে সেই বাড়ির বিষয়ে তেমন কিছুই জানা যায়নি।

দ্বিতীয় অভিযোগ ছিল একটি পাঁচ কোটি রুপির চেকের বিষয়ে।

তৃতীয় অভিযোগে বলা হয়েছে, এর আগেও একই অভিযোগে তাপসীর বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। সেটা ২০১৩ সালের কথা। এমন কিছু তাপসী কিছুতেই মনে করতে পারছেন না। তাই তাপসী পাল্টা প্রশ্ন করলো, এর আগে আয়কর বিভাগ তদন্তের সেই তথ্য তাদের কাছেই থাকার কথা। সেই কাগজপত্র না দেখে কেন তাঁকে জেরা করছে?

সব শেষে কিছুই পাননি আয়কর কর্মকর্তারা।

এত দিন সবকিছু নিয়ে চুপ ছিলেন তাপসী। কিছুই বলেননি সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার পুরো বিষয়টি নিয়ে মুখ খুলেন তাপসী। টুইটে তিনটি টুইট করেছেন। সেখানে সব অভিযোগ অস্বীকার করেন তিনি। আর নীরবতা ভেঙে জবাবের শেষ বাক্যে তিনি বলেন, ‘এতটাও সস্তা হয়ে যাইনি।’যে আমাকে নিয়ে যা খুশি তা-ই বলা হবে, যখন-তখন আয়কর বিভাগকে পাঠিয়ে অকারণে ‘হেনস্তা’ করা হবে আর আমি চুপ করে থাকব, এমনটা ভাবার কোনো কারণ নেই।

অনেকেই আবার বলছেন, সরকারের বিভিন্ন কর্মকাণ্ড আর রায়ের বিরোধিতা কারণেই নাকি আয়কর বিভাগের এই তলব।