তারেকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা তামিলসংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা তামিলসংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ এ আদেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের নিয়ে মানহানিকর উক্তি করার অভিযোগের মামলায় আজ তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারসংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ এদিন প্রতিবেদন দাখিল করতে পারেনি।

আর এদিন বাদীপক্ষের আইনজীবী নূরে আলম উজ্জল তারেক রহমানের সম্পত্তি জব্দ ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন বাতিলের আবেদন করেন ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আইনজীবী জয়নুল আবেদীন মেজবা তার পক্ষে সময়ের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত মির্জা ফখরুলের পক্ষে সময়ের আবেদন মঞ্জুর করে তারেক রহমানের বিরুদ্ধে আগামী ২৭ জুলাই গ্রেপ্তারসংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। আর তারেক রহমানের সম্পত্তি জব্দের আবেদনটি নথিভূক্ত করে রাখেন।

মামলার বাদী এবি সিদ্দিকী এসব তথ্য জানিয়েছেন।

মামলাটিতে ২০১৫ সালের ২০ জানুয়ারি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। মামলায় অপর আসামি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামিনে রয়েছেন।

২০১৪ সালের ৮ সেপ্টেম্বর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এই মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ২৪ আগস্ট লন্ডনের কুইনমেরি ইউনিভার্সিটিতে তারেক রহমান এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের নিয়ে মানহানিকর বক্তব্য দেন।

অন্যদিকে একই বছরের ৫ সেপ্টেম্বর প্রাক্তন অর্থমন্ত্রী সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের বিষয়ে বিভ্রান্তকর বক্তব্য দেন।