তারেক-জোবাইদার মামলা: সাক্ষ্যগ্রহণ কেন্দ্র করে আদালতে হট্টগোল

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের মামলার সাক্ষ্যগ্রহণকে কেন্দ্র করে আজ (৩১ মে) আদালত চত্বরে বিএনপিপন্থী ও আওয়ামী লীগপন্থী আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়েছে।

এ সময় হাতাহাতিতে জড়িয়ে পড়ে দু’পক্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আদালতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়।

এর আগে, মঙ্গলবার দুদকের মামলায় সাক্ষ্য নেয়ার সময় দু’পক্ষের মারামারির ঘটনা ঘটে। এর জের ধরে বুধবার সকাল থেকেই উত্তেজনা ছিল আদালতে। দুপুরে সাক্ষ্য নেয়ার সময়ে এজলাসের ভেতরে ছিলেন আওয়ামী লীগপন্থী আইনজীবীরা। আর এজলাসের বাইরে ছিলেন বিএনপিপন্থীরা। দু’পক্ষের স্লোগান দেয়ার এক পর্যায়ে মৃদু ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। হাতাহাতি ও ধস্তাধস্তি চলে কিছুক্ষণ। দুপুরের পর আদালত প্রাঙ্গনের পরিস্থিতি শান্ত হয়। বিএনিপিপন্থী আইনজীবীরা আদালত প্রাঙন ত্যাগ করেছেন। মঙ্গলবার হট্টগোলে সাক্ষ্য নেয়া বন্ধ হয়ে গেলেও আজ সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

বিএনপিপন্থী আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের নামে কোনো প্রহসনের মামলা যেন না করা হয়। মামলায় বিচারকার্য পরিচালনা করা হবে, আমরা আদালতে দর্শক হিসেবে উপস্থিত থাকবো। শান্তিপূর্ণ অবস্থান করবো। আদালত সেই ব্যাপারে আমাদের সম্মতিও দিয়েছেন। কিন্তু দুর্ভাগ্য হলো এই যে, সরকার দলীয় আইনজীবী এবং দুদকের আইনজীবীরা আমাদের উপর আক্রমণ করেছে।