তালহা হত্যায় দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক : ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র খন্দকার আবু তালহা (২২) হত্যা মামলায় দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এরা হলেন-আব্দুর রহমান ওরফে মিলন এবং মো. বেল্লাল হোসেন ওরফে সবুজ। তাদেরকে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে পুলিশ।

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা ওয়ারী থানার এসআই হারুন অর রশিদ তাদের দুইজনকে আদালতে হাজির করেন। আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম একেএম মঈন উদ্দিন সিদ্দিকী আব্দুর রহমানের এবং আরেক মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী বেল্লাল হোসেনের জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি গ্রহণ করে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে এ মামলায় মো. জীবন হোসেন লিটু এবং শাওন পাঠানকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

তিনদিনের রিমান্ড শেষে বুধবার আদালতে দুজনকে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী কাজী আবদুল মতিন জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিভাগের প্রথমবর্ষের ছাত্র ছিলেন খন্দকার আবু তালহা। গত ৮ অক্টোবর সকাল সাড়ে ৬টার দিকে ওয়ারীর টিকাটুলি কে এম দাস লেনের নিজ বাসা থেকে বের হন তিনি। বাসার গলিতে প্রতিবেশীকে বাঁচাতে গিয়ে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হন তিনি। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

তালহার গ্রামের বাড়ি কুমিল্লার বরুড়ার দেওড়া গ্রামে। তালহা হোস্টেলে থেকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ঢাকার আশুলিয়া ক্যাম্পাসে পড়াশোনা করতেন। দুই বোন-এক ভাইয়ের মধ্যে তিনি ছিলেন সবার বড়। তার বাবা আবু রিয়াজ মো. নূর উদ্দিন খন্দকার এক সময় তৈরি পোশাক ব্যবসায়ী ছিলেন।