ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে নতুন রূপে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের জন্য অনেকটাই নতুন চেহেরার দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনসহ মূল দলের বেশ কয়েকজন খেলোয়াড় আইপিএলে ব্যস্ত থাকায় ত্রিদেশীয় সিরিজের দলে নেই।

বৃহস্পতিবার টম ল্যাথামকে অধিনায়ক করে ঘোষিত দলে নতুন মুখ দুজন- পেসার সেথ রান্স ও পেস বোলিং অলরাউন্ডার স্কট কাগেলেইন। ৩১ বছর বয়সে ওয়ানডে দলে ডাক পেয়েছেন সম্প্রতি নিউজিল্যান্ডের বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নির্বাচিত হওয়া পেসার নিল ওয়াগনার।

এ ছাড়া দলে ফিরেছেন পেসার হামিশ বেনেট, ব্যাটসম্যান হেনরি নিকোলস ও কলিন মানরো এবং অলরাউন্ডার জর্জ ওয়ার্কার। ওয়ারউইকশায়ারের হয়ে কাউন্টিতে ব্যস্ত থাকবেন বলে স্পিনার জিতান প্যাটেল দলের সঙ্গে যোগ দেবেন সিরিজের চতুর্থ ওয়ানডেতে।

নিউজিল্যান্ড ক্রিকেটের নির্বাচক গ্যাভিন লারসেন মনে করছেন, সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতি নতুন খেলোয়াড়দের আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ নেওয়ার সুযোগ করে দিয়েছে, ‘নতুন ক্রিকেটারদের জন্য আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ নেওয়ার দারুণ সুযোগ এটি। একই সাথে যারা দল থেকে বাদ পড়ে আবার ফিরে এসেছে তাদের জন্যও।’

আগামী মাসে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে ১৪ মে স্বাগতিকদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। বাংলাদেশ-নিউজিল্যান্ড মুখোমুখি হবে ১৭ মে। জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি হিসেবে নেওয়া ত্রিদেশীয় সিরিজে সবাই সবার সঙ্গে দুটি করে ম্যাচ খেলবে।

ত্রিদেশীয় সিরিজের নিউজিল্যান্ড দল: টম ল্যাথাম (অধিনায়ক), নিল ব্রুম, স্কট কাগেলেইন, কলিন মানরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, জিতান প্যাটেল*, সেথ রান্স, লুক রনকি, মিচেল স্যান্টনার, ইশ সোধি, রস টেলর, নিল ওয়াগনার, জর্জ ওয়ার্কার।

*জিতান প্যাটেল চতুর্থ ওয়ানডেতে দলের সঙ্গে যোগ দেবেন।

নিউজিল্যান্ডের যারা আইপিএলে খেলছেন: কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, অ্যাডাম মিলনে, মিচেল ম্যাকক্লেনাগান, লোকি ফার্গুসন, কোরি অ্যান্ডারসন, ম্যাট হেনরি, কলিন ডি গ্র্যান্ডহোম।