ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো ফল পেতে চাই

ক্রীড়া প্রতিবেদক : সিরিজ জয়ের স্বপ্ন নিয়েই গত ২৭ মার্চ শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছেড়েছিল বাংলাদেশ। নবীন লঙ্কান দলের বিপক্ষে যে কোনো ফরম্যাটে সিরিজ জয়ের আশা থাকলেও তা পূর্ণ হয়নি।

তবে সব ফরম্যাটেই ড্র করে লঙ্কান সিংহদের সঙ্গে সমান ফলাফল নিয়ে দেশে ফিরেছে টাইগাররা। শততম টেস্টে জয়ের সঙ্গে শ্রীলঙ্কার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টোয়েন্টিতে জয়ের প্রাপ্তিও কম কিসে!

নিজেদের ভুল শুধরে আরও বহুদূর এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন টি-টোয়েন্টি থেকে সদ্য অবসর নেওয়া মাশরাফি বিন মুর্তজা। লঙ্কা মিশন শেষ করে শুক্রবার দেশে ফিরে সাংবাদিকদের মাশরাফি বলেন, ‘দুই বছর আগে থেকে এখনকার উন্নতির সূচক অনেক ভালো। হয়তো ছোট ছোট জায়গায় ভুলের কারণে আমরা কিছু ম্যাচ হেরেছি। সেগুলো না হলে হয়তো শেষ নয় ম্যাচের চার-পাঁচটাতে আমরা জিততে পারতাম। তবে আমি নিশ্চিত যে সামনের টি-টোয়েন্টি ম্যাচগুলোতে আমরা অবশ্যই এর থেকে আরও ভালো করব। একই সময়ে আমরা পরবর্তী টি-টোয়েন্টিতেও ভালো করবো।’

লঙ্কা মিশন শেষে এবার টাইগারদের চোখ আয়ারল্যান্ডে অনুষ্ঠিত নিউজিল্যান্ডর সঙ্গে ত্রিদেশীয় সিরিজে এবং ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফিতে। আসন্ন ম্যাচগুলোতে চোখ রেখে মাশরাফি বলেন, ‘ওখানে যে ভুলগুলো করেছি আয়ারল্যান্ডে এবং এরপর চ্যাম্পিয়নস ট্রফিতে ইনশাআল্লাহ আমরা সেগুলো ঠিক করার চেষ্টা করব। ভিন্ন উইকেটে খেলা হবে আমরা পরিকল্পনা করে জেতার চেষ্টা করব।’

আয়ার‌ল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশ সাসেক্সে দশ দিনের ক্যাম্প করবে। মে মাসের শুরুতেই ঢাকা ছাড়া কথা রয়েছে টিম বাংলাদেশের।