‘দলেরই সুবিধাবাদীরা শেখ হাসিনাকে মাইনাস করতে চেয়েছিল’

দলেরই সুবিধাবাদীরা শেখ হাসিনাকে মাইনাস করতে চেয়েছিল। এখন আবার তারাই পদ দখল করে বসে আছে বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ ম বাহাউদ্দিন নাছিম।

শুক্রবার (১৬ জুলাই) শেখ হাসিনার কারান্তরীণ দিবস উপলক্ষে আওয়ামী লীগের বঙ্গবন্ধু অ্যাভিনিউ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, ওয়ান ইলেভেনের তথাকথিত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ৫০ জন শীর্ষ দুর্নীতিবাজের যে তালিকা করা হয় সেখানে আমার নাম, মির্জা আজম, জাহাঙ্গীর কবির নানকসহ আওয়ামী লীগের অনেক নেতার নাম ছিল। তাদের ক্ষমতা গ্রহণের ঠিক আগেই যারা ক্ষমতায় ছিল সেই বিএনপির মাত্র কয়েকজন ছিল সে তালিকায়।

তিনি বলেন, আওয়ামী লীগের শ্রদ্ধেয় অনেক নেতা, সেনা সমর্থিত সরকারের আমলে শেখ হাসিনাকে গ্রেপ্তারে ইন্ধন জুগিয়েছেন। তাকে মাইনাস করতে চেয়েছেন। শেখ হাসিনার বিকল্প ভাবতে শুরু করেছিলেন। তারা নিজেদের জাতীয় নেতা দাবি করেন। দলের দুর্দিনে সুবিধা নিতে চাওয়া এসব নেতাকে চিনতে হবে।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, খুনি মুশতাকদের প্রেতাত্মারা এখনো আছে। তাদের খুঁজে বের করতে হবে। এখন অনেকে দাবি করেন তারা বাকশালের সদস্য ছিলেন, অথচ তারা ছাত্রলীগেরও সদস্য ছিল না।