দলে ফিরেছিলেন ভারতের ওপেনার লোকেশ রাহুল

ক্রীড়া ডেস্ক: কলম্বো টেস্টে খেলার সুযোগ পাবেন কিনা তা নিয়ে ভাবছেন না মুকুন্দ। শুক্রবার দিনের খেলা শেষ হওয়ার পর মুকুন্দ বলেন,‘এ টেস্টে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছি। সেটা আমি কাজে লাগিয়েছি। আমি পরের টেস্ট খেলতে পারব কিনা তা নিয়ে ভাবছি না। যদি সুযোগ পাই অবশ্যই সেটা কাজে লাগানোর চেষ্টা করব।’

গত ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে কাঁধে চোট পান রাহুল। ওই চোটের কারণে আইপিএল, চ্যাম্পিয়নস ট্রফি ও ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে পারেননি। ২৫ বছর বয়সি ব্যাটসম্যান চোট কাটিয়ে শ্রীলঙ্কা সফরে প্রস্তুতি ম্যাচ দিয়ে প্রায় চার মাস পর ফেরেন ক্রিকেটে।

কাঁধের চোট কাটিয়ে শ্রীলঙ্কা সিরিজে দলে ফিরেছিলেন ভারতের ওপেনার লোকেশ রাহুল। কিন্তু গল টেস্টের আগেই ছিটকে যান ডানহাতি ওপেনার। প্রস্তুতি ম্যাচে হাফ-সেঞ্চুরি পাওয়া এ ওপেনারের খেলার কথা ছিল গল টেস্টে কিন্তু ভাইরাস জ্বরে আক্রান্ত হওয়ায় তাকে বিশ্রাম দেয় টিম ম্যানেজম্যান্ট। চিকিৎসার জন্য ভর্তি করা হয় কলম্বোর হাসপাতালে।

তবে রাহুলের অপেক্ষা দীর্ঘায়িত হচ্ছে না। দ্বিতীয় টেস্টেই তাকে দলে দেখা যেতে পারে। শুক্রবার সকালে দলের সঙ্গে ওয়ার্ম-আপ সেশনে ছিলেন রাহুল। টিম ম্যানেজম্যান্ট তার ফিটনেস নিয়ে সন্তুষ্ট। আগামী বৃহস্পতিবার কলম্বোতে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে।

লোকেশ রাহুলের পরিবর্তে গল টেস্টে খেলার সুযোগ পেয়েছেন অভিনাব মুকুন্দ। প্রথম ইনিংসে ভালো করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে ৮১ রানের ইনিংস উপহার দেন। অন্যদিকে দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরে শেখর ধাওয়ান প্রথম ইনিংসে ১৯০ রান করেন। দ্বিতীয় ইনিংসে করেন মাত্র ১৪ রান। রাহুল সুস্থ হয়ে ওঠায় এ দুই ওপেনারের মধ্যে যেকোনো একজনকে দলের বাইরে যেতে হবে। এক্ষেত্রে মুকুন্দেরই একাদশের বাইরে যাওয়ার সম্ভাবনা বেশি।