দাফনের ৯ মাস পর কৃষকের লাশ উত্তোলন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের বদরগঞ্জে দাফনের ৯ মাস পর রমজান আলী (৫০) নামে এক কৃষকের লাশ উত্তোলন করা হয়েছে। রমজান আলীর বাড়ি উপজেলার রাধানগর ইউনিয়নের পলিপাড়ায়।

শনিবার সন্ধ্যায় আদালতের নির্দেশে কবর থেকে ওই লাশ উত্তোলন করা হয়। লাশ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল হায়াত।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, রমজান আলী চলতি বছরের ২৭ জানুয়ারি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই সময়ে হাসপাতালের চিকিৎসক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রমজান আলীর মৃত্যু হয়েছে বলে তার মৃত্যুসনদে উল্লেখ করেন।

কিন্তু দাফনের ছয়মাস পর গত ৭ আগস্ট রমজান আলীর বড় ভাই ইসাহাক আলী সরকার ১২ শতক আবাদি জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের মারপিটে রমজান আলীর মৃত্যু হয়েছে অভিযোগ করে রংপুরের আদালতে (বদরগঞ্জ) হত্যা মামলা দায়ের করেন। এতে এলাকার ২৭ জনকে আসামি করা হয়। এরপর আদালতের নির্দেশে গত ১৩ আগস্ট বদরগঞ্জ থানায় মামলাটি নথিভুক্ত করেন ওসি আখতারুজ্জামান প্রধান।

বদরগঞ্জ থানার ওসি (তদন্ত) শাহীনুর আলম বলেন, আদালতের নির্দেশে শনিবার একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে রমজান আলীর লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।