দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে হকার্স ইউনিয়নের আহ্বায়ক আবুল হোসাইন বলেছেন, পেটোয়া বাহিনী দিয়ে নির্যাতন ও দোকান ভাঙচুর করে হকারদের আন্দোলন থামানো যাবে না। হকার উচ্ছেদের আগে তাদের পুনর্বাসন ও পুনর্বাসন নীতিমালা তৈরি করতে হবে। সেটি না করলে জীবন দিয়ে হলেও দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে হকার সমন্বয় পরিষদ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

মেয়র সাঈদ খোকনের উদ্দেশে জাতীয় হকার্স ফেডারেশনের আহ্বায়ক আরিফ চৌধুরী বলেন, ‘গাড়ি পার্কিংয়ের মাধ্যমে মতিঝিলের ফুটপাত দখল করে রেখেছে গাড়ির মালিকরা, আপনি তাদের কিছুই বলতে পারেন না, অথচ নিরীহ হকারদের উচ্ছেদ করছেন। অনতিবিলম্বে হকারদের ওপর অত্যাচার নির্যাতন বন্ধ করা না হলে, সব হকাররা মিলে আপনাকে নগর ভবনে বন্দি করবো।’

হকার সমন্বয় পরিষদের সদস্য শফিকুর রহমান বাবু বলেন, ‘আমরা ন্যায্য অধিকার নিয়ে আন্দোলন করছি। কিন্তু মেয়র আমাদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র বেশিদিন চলতে দেওয়া যায় না।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন ছিন্নমূল হকার্স লীগের সভাপতি হারুন অর রশিদ, জাতীয় সম্মিলিত হকার জোটের উপদেষ্টা সরদার খোরশেদ, বাংলাদেশ হকার্স ইউনিয়নের আহ্বায়ক আবুল হাশেম কবির, ছিন্নমূল হকার্স লীগের সাংগঠনিক সম্পাদক সাইজুদ্দিন মিয়া, ইসলামী হকার শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক জাকির হোসাইন প্রমুখ।

বাংলাদেশে হকার্স ইউনিয়নের নেতা মঞ্জুর মঈন সমাবেশ সঞ্চালনা করেন।