দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম সাময়িক বরখাস্ত

আর্থিক অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে অনিয়মগুলোর বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনে চিঠি দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

গতকাল বুধবার সন্ধ্যায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ বরখাস্ত করা হয়।

একইসঙ্গে দিনাজপুর পৌরসভার মেয়রের পদ থেকে কেন অপসারণ করা হবে না সে বিষয়ে পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে জবাব দেওয়ার জন্য মেয়রকে নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, দিনাজপুর পৌরসভার বর্তমান ও সাবেক কাউন্সিলররা মেয়রের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও পৌরসভার বিধিমালা ভঙ্গ করার অভিযোগ এনে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ সম্প্রতি অভিযোগগুলো তদন্ত করে। এরমধ্যে সাতটি অভিযোগের প্রমাণ পান স্থানীয় সরকার বিভাগের তদন্ত দল। পরে তারা তদন্ত প্রতিবেদন স্থানীয় সরকার বিভাগে জমা দেন।

দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম জানান, আমার বিরুদ্ধে ২০১২ ও ২০১৫ সালে দুদক তদন্ত করে আমাকে অব্যাহতি দিয়েছে। ২০২২ সালেও অভিযোগ উত্থাপিত হলো। এবারও আমি অব্যাহতি পাবো। আমি বিএনপি করি, এটা আমার অপরাধ। বিএনপি করাটা অপরাধ নয়। আমি বিএনপি করবোই।