দীর্ঘ যানজট উত্তরায়

নিজস্ব প্রতিবেদক : তাবলীগ জামাতের মুরব্বী মাওলানা সাদ কান্ধলভীর বাংলাদেশে আসার প্রতিবাদে বিমানবন্দরের সামনের গোলচত্ত্বর ও উত্তরা এলাকায় বিক্ষোভ করেছে জামাতের একাংশ। ফলে ওই এলাকায় দীর্ঘ যানজট তৈরি হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, বুধবার বেলা ১টার দিকে মাওলানা সাদ থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। তবে মাওলানা সাদের একটি বিতর্কিত মন্তব্যের কারণে তাবলীগ জামাতের একটি অংশ তাকে সেখান থেকে ফেরৎ পাঠানোর দাবিতে বিক্ষোভ শুরু করে।

আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, মাওলানা সাদ বিমানবন্দরে আসার পরে কিছুক্ষণ সেখানে ছিলেন। পরে তাকে বিশেষ নিরাপত্তায় কাকরাইলে নিয়ে আসা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিমানবন্দর চত্বর এলাকায় বিক্ষোভকারীদের অবস্থানের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

ফেসবুকে ট্রাফিক অ্যালার্ট নামে একটি গ্রুপ রয়েছে; যেখানে সার্বক্ষণিক ট্রাফিক আপডেট দেওয়া হয়। বিকেল ৪টার দিকেও গ্রুপে ওই এলাকায় অবস্থানকারীরা জানিয়েছেন, যানজট এখনো রয়েছে।

সাইফুল ইসলাম নামের একজন গাজীপুর থেকে লিখেছেন, দুপুর দেড়টা থেকে গাজীপুরের তারগাছে বসে আছি। উত্তরা যাবো। কিন্তু রাস্তায় যানজটের কারণে গাড়ি নড়াচড়াও করছে না। প্রায় সোয়া ৪টা বাজে। কখন রাস্তায় যানজট কমবে এটাও নিশ্চিত না।

শাহজালাল বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মোখতারুজ্জামান জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তারা চেষ্টা করে যাচ্ছেন।