দুই কনস্টেবলের ২ দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর হোটেল সোনারগাঁও মোড়ে ছিনতাইয়ের অভিযোগে আটক দুই কনস্টেবলের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ দুই কনস্টেবল হলেন- লতিফুজ্জামান এবং রাজিকুল খন্দকার।

শনিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই দেবরাজ চক্রবর্তী আসামিদের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। রিমান্ড আবেদনে তিনি বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে এবং ঘটনার মূল রহস্য উদঘাটনে আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন সংশ্লিষ্ট জিআর শাখার এসআই মাহমুদুর রহমান। তিনি বলেন, দুষ্টু গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো। এই আসামিরা অন্যায় করেছে। তাই তাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হোক।

আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এবং তোফাজ্জল হোসেন। শুনানিতে তারা বলেন, আসামিরা ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট নন। তারা পরিস্থিতির শিকার। তাদের রিমান্ড বাতিল করে জামিন দেওয়া হোক।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক কনস্টেবল লতিফুজ্জামান এবং রাজিকুল খন্দকারকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত শুক্রবার ভোরে ডিম ব্যবসায়ী আব্দুল বাশিরের টাকা ছিনতাইয়ের ঘটনায় জনতার সহায়তায় কনস্টেবল লতিফুজ্জামানকে আটক করে শাহবাগ থানায় নেওয়া হয়। তিনি ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের গুলশান জোনে কর্মরত। ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া অপর কনস্টেবল রাজিকুল খন্দকারকে সন্ধ্যার দিকে গ্রেপ্তার করে পুলিশ।

অভিযুক্ত দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে ডিম বিক্রেতা আব্দুল বাসির বাদী হয়ে শাহবাগ থানায় মামলা করেন।

মামলায় তিনি অভিযোগ করেন, শুক্রবার ভোরে ভ্যানে করে ফিরছিলেন তিনি। হোটেল সোনারগাঁও মোড়ের সামনে একটি মোটরসাইকেল তার পথরোধ করে। আরোহী দুজনেই পুলিশের পোশাক পরা ছিলেন। মোটরসাইকেল আরোহীর একজন বাসিরের কাছে গাঁজা আছে কিনা জানতে চান। এ সময় বাসির ডিম রাখার ২৪০টি খালি ঝুড়ি ও সঙ্গে ৪৪ হাজার টাকা আছে বলে জানান। এ টাকা দেখেই তা ছিনিয়ে নেয় পুলিশ সদস্যরা।