দুই কোটি টাকা আত্মসাত; ডিজিএমসহ পাঁচ আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি ও প্রতারণার মাধ্যমে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখা থেকে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংকটির ডিজিএমসহ পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার নোয়াখালীর জেলার মাইজদী এলাকা থেকে নোয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মশিউর রহমান আসামিদের গ্রেপ্তার করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন। আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ এপ্রিল নোয়াখালীর সুধারাম থানায় মামলাটি দায়ের করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, সোনালী ব্যাংক লিমিটেডের কিশোরগঞ্জ প্রিন্সিপাল অফিসের ডিজিএম মীর আব্দুল লতিফ, সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার মো. সামছুদ্দোহা নাহাদ, সোনালী ব্যাংকের নোয়াখালীর চরবাটা শাখার সিনিয়র অফিসার জাকের উল্লাহ, সুবর্ণচর শাখার এসপিও ও ব্যবস্থাপক মো. মোশতাক আহম্মেদ সিদ্দিকী এবং ফেনী সদর উপজেলা কমপ্লেক্স শাখার এওজি গ্রেড-২ (ক্যাশ) এম. এ রহমান। এ মামলার মোট আসামির সংখ্যা হলো সাতজন।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, আসামিরা ব্যাংক কর্মকর্তাদের পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতি, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে মাছ রপ্তানি না করে ভুয়া কাগজপত্র ব্যাংকে দাখিল করে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখার কর্মকর্তাদের দিয়ে বিল-ভাউচার তৈরি করিয়ে ঋণের নামে ১ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭০০ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন।