দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৫

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে প্রভাব বিস্তার করাকে কেন্দ্র করে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেক ও বহিষ্কৃত বিএনপি নেতা স্বতন্ত্র আনোয়ারুল ইসলামের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ৫ জন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পাঁচটিকরী আলিম মাদ্রাসা ভোট কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেকের সমর্থক তোতা আলী নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। পরে আহতদের ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া যায় হয়। এদের মধ্যে আজম আলী নামে গুরুতর আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়। বাকি চারজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

অন্য আহতরা হলেন- ভোলাহাট উপজেলার পাঁচটিকরী গ্রামের আব্দুর নূরের ছেলে তোতা, ইসমাইলের ছেলে মুকুল, আলতাব আলীর ছেলে মুনছুর ও আজাদ আলী মণ্ডলের ছেলে সেন্টু।

ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান জানান, গুরুতর একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ভোলাহাট থানার ওসি সুমন কুমার জানান, ভোট কেন্দ্র থেকে অনেকটা দূরে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া এ ঘটনায় ভোট গ্রহণে কোনো ধরনের প্রভাব পড়েনি ও বিঘ্ন ঘটেনি বলে দাবি করেন তিনি।

তিনি আরও জানান, এ ঘটনায় তোতা আলী নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। তিনি আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেকের সমর্থক বলে জানান ওসি।

প্রসঙ্গত, উপজেলা পরিষদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট তিন উপজেলায় ১ম দফায় ভোটগ্রহণ হয়। তবে ভোটার উপস্থিতি ছিল কম।