দুই তরুণী ধর্ষণ মামলাঃ অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। আগামী ১৩ জুলাই দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

রোববার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক সফিউল আজম এ দিন ঠিক করেন।

এ দিন মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য ধার্য ছিল। এজন্য কারাগারে থাকা আসামি সাফাত আহমেদ, তার বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম, সাদমান সাকিফ, সাফাতের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেনকে আদালতে হাজির করা হয় ।

নাঈম আশরাফের পক্ষে আইনজীবী এম এ বি এম খায়রুল ইসলাম (লিটন) অব্যাহতির আবেদনের শুনানির জন্য প্রস্তুত নয় জানিয়ে সময় আবেদন করেন।

অন্যান্য আসামিদের পক্ষে সময় আবেদন না থাকলেও আইনজীবীরা শুনানির সময় মৌখিকভাবে সময় আবেদন করেন। অন্যান্য আসামিদের মধ্যে সাদমান সাকিফ আদালতে আব্দুর রহমান হাওলাদারের মাধ্যমে স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করেন। আদালত তা নথিভূক্ত করার আদেশ দেন।

অপর আসামিদের পক্ষে কাজী নজিবুল্লাহ হিরু, মাহবুবুর রহমান ও হেমায়েত উদ্দিন মোল্লা শুনানি করেন। প্রথমে আদালত সময় দিতে না চাইলেও পরে ১৩ জুলাই পর্যন্ত সময় মঞ্জুর করেন।

এর আগে গত ১৯ জুন একই ট্রাইব্যুনাল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করে ৯ জুলাই অভিযোগ গঠনের শুনানির দিন ঠিক করেন।

এর আগে গত ১২ জুন মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় সিএমএম আদালত থেকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ বদলি করা হয়।

এ ছাড়া সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্রটি আদালতে দাখিল করেন।

অভিযোগপত্রে আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় ধর্ষণের অভিযোগ করা হয়েছে।

অপর আসামি সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসনের বিরুদ্ধে ওই আইনের ৩০ ধারায় ধর্ষণে সহযোগিতার অভিযোগ করা হয়েছে।

মামলার পাঁচ আসামিই বর্তমানে কারাগারে আছেন। আসামিদের মধ্যে রহমত আলী ছাড়া অপর আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ বন্ধুর সঙ্গে জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে বনানীর দ্য রেইনট্রি হোটেলে ধর্ষণের শিকার হন বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী। ওই ঘটনায় গত ৬ মে রাজধানীর বনানী থানায় সাফাত আহমেদ, নাঈম আশরাফ ও সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন তারা।