দুর্গাপূজায় হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে দীর্ঘ এক মাস ধরে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্গাপূজায় হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে দীর্ঘ এক মাস ধরে। যারা এ কাজ করেছে তারা প্রকৃত মুসলমান নয়। বিএনপি সবকিছুতে ব্যর্থ হয়ে মূর্তির কাছে কোরআন রেখে সারাদেশে নাশকতা সৃষ্টি করেছে। কারা রেখেছে? যে রেখেছে তাকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু আসলে তো সে রাখেনি। সে শুধু ফরমায়েশ পালন করেছে। যার কথায় রেখেছে তাদেরও শিগগিরই শাস্তির আওতায় আনা হবে।

আজ মঙ্গলবার সকালে রাজশাহী সার্কিট হাউসে প্রেস বিফ্রিং এ কথা বলেন তথ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, অর্থনৈতিক, সামাজিক, মানবসম্পদসহ সব ক্ষেত্রেই পাকিস্তানকে আমরা অনেক আগেই পেছনে ফেলে এগিয়ে গেছি। এসব ক্ষেত্রে ভারতকেও আমরা পেছনে ফেলেছি। সারাবিশ্বের অর্থনৈতিক খাত করোনা মহামারিতে ধস নেমেছে। শুধু ২০ দেশ এগিয়েছে। এরমধ্যে বাংলাদেশ অন্যতম। প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে সারাবিশ্বে তিনি প্রশংসিত হয়েছেন।

তথ্য মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ভ্যাকসিন নিয়েও গুজব রটায়। পরে মির্জা ফখরুল থেকে শুরু করে সবাই ভ্যাকসিন নেয়। কেউ কেউ গোপনেও নিয়েছে। প্রধানমন্ত্রী সংকটের মাঝেও ভ্যাকসিন নিশ্চিত করেছেন। অন্তত ২ কোটি মানুষ ২ ডোজ ভ্যাকসিন পেয়েছে। ঘনবসতি পূর্ণ এই দেশে করোনা নিয়ন্ত্রণ চারটি খানিক কথা নয়। প্রধানমন্ত্রীর চেষ্টা এবং আল্লাহর রহমতে নিয়ন্ত্রণ হয়েছে।

এছাড়াও রাজশাহীতে টেলিভিশন কেন্দ্র চালুর সিদ্ধান্ত হয়েছে ও তা আগামী নির্বাচনের আগেই চালু হবে বলে জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।