দেশের বিভিন্ন স্হানে সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন

মহিনুল ইসলাম সুজন,ক্রাইমরিপোর্টার নীলফামারীঃঃ- পঞ্চগড়ের বোদায় ও ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগরে ভয়াবহ সাম্প্রদায়িকতা সন্ত্রাস, হিন্দুদের শত শত ঘর বাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট, মন্দির, প্রতিমা ভাংচুর এবং নৃশংস হামলার প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ। শুক্রবার শহরের চৌরঙ্গি মোড়ে দুই ঘণ্টাব্যাপী এ কর্মসুচী পালন করা হয়।
সংগঠনের জেলা শাখার সভাপতি গোড়াচাঁদ অধিকারীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক খোকারাম রায়, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অক্ষয় কুমার রায়, সাধারণ সম্পাদক রামেন্দ্র বর্ধণ বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক মৃনাল কান্তি রায়, রামকৃষ্ণ মিশনের জেলা শাখার সভাপতি নরেশ চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা বঙ্কু বিহারী রায়সহ অনেকেই।
এ সময় প্রতিবাদী বক্তারা আইন প্রয়োগকারী সংস্থার কঠোর সমালোচনা করে বলেন, তাদের ব্যর্থতা প্রমাণ করেছে তারা আগাম জেনে ও বুঝতে পেরেও না বুঝবার ভান করে নীরব ভুমিকায় ছিলেন।এই নাটকীয় ঘটনাযর ব্যর্থতার জন্য প্রশাসনের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন তারা।একই সাথে স্থানীয় জনপ্রতিনিধির ভূমিকার তীব্র সমালোচনা করে এই ঘটনার দায় তারাও এড়াতে পারেন না বলেও অভিযোগ  করা হয়।এ সময়ে বক্তারা যতদ্রুত সম্ভব প্রকৃত হামলাকারী, উস্কানীদাতাদের অবিলম্বে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।