দেশের বিরুদ্ধে খালেদার নতুন চক্রান্ত : ইনু

সচিবালয় প্রতিবেদক : নির্বাচন কমিশন গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য অগ্রহণযোগ্য, অবাস্তব ও দেশের বিরুদ্ধে নতুন এক চক্রান্ত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার বক্তব্য অগ্রহণযোগ্য, অবাস্তব ও দেশের বিরুদ্ধে নতুন এক চক্রান্ত। তার এ প্রস্তাবনা মূলত সাংবিধানিক শূন্যতা সৃষ্টির চক্রান্ত।’

খালেদা জিয়ার প্রস্তাবনার প্রতিক্রিয়ায় সোমবার দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, তার প্রস্তাবনার আসল উদ্দেশ্য দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে জঙ্গি, যুদ্ধাপরাধী ও জামায়াতকে পুনর্বাসন করা। তাই এ প্রস্তাব নিয়ে আলোচনারও কোনো প্রয়োজন নেই।

‘খালেদা জিয়ার প্রস্তাবনা আলোচনার কোনো সূত্র বা ভিত্তি হতে পারে না। তার এই প্রস্তাবনার উদ্দেশ্য প্রকৃতপক্ষে নির্বাচন কিংবা নির্বাচন কমিশন গঠন নয়, বরং অনিশ্চয়তা সৃষ্টি করে দেশকে সাংবিধানিক শূন্যতার দিকে ঠেলে দেওয়ার মধ্যদিয়ে অসাংবিধানিক সরকার নিয়ে আসার অপচেষ্টা। এর মধ্য দিয়ে মূলত তিনি যুদ্ধাপরাধী, জঙ্গি এবং নিজের ও ছেলের বিরুদ্ধে চলমান বিচার কার্যক্রম বন্ধ করার চক্রান্ত করছে’, বলেন তথ্যমন্ত্রী।

খালেদার প্রস্তাবনার তীব্র সমালোচনা করে হাসানুল হক ইনু বলেন, ‘নির্বাচনে সেনাবাহিনীকে দায়িত্বে দেওয়া খালেদা জিয়ার প্রস্তাবের উদ্দেশ্য হচ্ছে দেশপ্রেমিক সেনাবাহিনীকে বিতর্কিত করা।

তিনি বলেন, যথাসময়ে সাংবিধানিকভাবে দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে কে এল আর কে এল না সেটি বড় বিষয় নয়।

তিনি দেশবাসীকে খালেদা জিয়ার চক্রান্তের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানান।

সব রাজনৈতিক দলের ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

গত ১৮ নভেম্বর রাজধানীর একটি হোটেলে ‘নির্বাচন কমিশন গঠন এবং শক্তিশালীকরণ : বিএনপির প্রস্তাবনাবলী’ শিরোনামে সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু করতে ১৩টি প্রস্তাবও তুলে ধরেন।

তথ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ছিলেন তথ্যসচিব মরতুজা আহমেদ, প্রধান তথ্য কর্মকর্তা একে এম শামীম চৌধুরী।