দেশের মানুষ বিএনপির আন্দোলন কর্মসূচির অপেক্ষায় আছে: মওদুদ আহমদ

নিজস্ব প্রতিবেদক : দেশের মানুষ বিএনপির আন্দোলন কর্মসূচির অপেক্ষায় আছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সরকার ও নির্বাচন কমিশনের ভূমিকা শীর্ষক এ আলোচনার আয়োজন করে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।

তিনি বলেন, ‘আমরা দুই বছর কোনো ধরনের আন্দোলন কর্মসূচি দিইনি। তার মানে এই নয়, আমরা শক্তি হারিয়ে ফেলেছি। দেশের মানুষ বিএনপির কর্মসূচির অপেক্ষায় আছে। আমরা আপ্রাণ চেষ্টা করব সরকারকে বোঝানোর জন্য। তাদের বলব, আসুন এখনো সময় আছে সমঝোতার মাধ্যমে সহায়ক সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করি। সরকার বুঝতে ব্যর্থ হলে গণ-বিস্ফোরণের মাধ্যমে তাদের বাধ্য করা হবে। যেমন করা হয়েছিল ১৯৯৬ সালে। এবার দেশে কোনো এক দলীয় নির্বাচন করতে দেওয়া হবে না।’

ব্যারিস্টার মওদুদ বলেন, ‘সংবিধান জনগণের উর্ধ্বে নয়, সংবিধান জনগণের কল্যাণের জন্য। সংবিধানের দোহায় দিয়ে কোনো লাভ হবে না। জনগণের দাবি মেনে নিতে হবে। জনগণ যা চায়, তাই করতে হবে। জনগণ কী চায়? তারা চায় সুষ্ঠু একটি নির্বাচন। এটি সরকারকে বুঝতে হবে। অন্যথায় গণ-বিস্ফোরণের মাধ্যমে তাদের বাধ্য করা হবে।’

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় ২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী লীগের নেতৃত্বে অবরোধ কর্মসূচি দেওয়া হয়েছিল। শুধু বাংলাদেশের মানুষ নয়, সারা বিশ্বের মানুষ দেখেছে সেই লগি-বৈঠার তাণ্ডব। লগি বৈঠা দিয়ে তারা ৬ জন মানুষকে হত্যা করেছিল। শুধু তাই নয় তারা মৃতদেহের ওপরে দাঁড়িয়ে নৃত্য করেছিল। এর বিচার বাংলাদেশের মাটিতে একদিন হবেই।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন-সংগঠনের মহাসচিব মোস্তাফিজুর রহমান রহমান মোস্তফা, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান।