দেশের রাজস্ব রক্ষায় দায়িত্ব পালনের জন্য মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের রাজস্ব রক্ষায় দায়িত্ব পালনের জন্য মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গের সংবর্ধনা ও পুর্নমিলনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) যৌথভাবে এ সংবর্ধনার আয়োজন করে।

এনবিআর চেয়ারম্যান বলেন, ‘মুক্তিযোদ্ধারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বান ও নেতৃত্বে জীবনবাজি রেখে দেশকে স্বাধীন করেছেন। স্বাধীন এ দেশকে গড়তে ও দেশের উন্নয়নের চাকা সচল রাখতে রাজস্ব প্রয়োজন। মুক্তিযোদ্ধারা যেভাবে জীবনবাজি রেখে দেশকে রক্ষা করেছেন রাজস্ব রক্ষায়ও তাদের দায়িত্ব পালন করতে হবে।’

তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধাদের উন্নয়ন অংশীজন হতে রাজস্ব আহরণে আপনাদের অংশগ্রহণ করতে হবে। মানুষ যাতে আয়কর, ভ্যাট ও শুল্ক ফাঁকি না দেয়, যথাযথভাবে পরিশোধ করে সেজন্য বীর মুক্তিযোদ্ধাদের সজাগ দৃষ্টি রাখতে হবে।’

অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র আনিসুল হক, ডিএসসিসি মেয়র সাঈদ খোকন ও প্রায় তিন হাজার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।