দেশের সব সেনানিবাসে মিলিটারি পুলিশ সপ্তাহ উদ্বোধন

ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে কেন্দ্রীয়ভাবে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ এর শুভ উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সকল সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি সম্পর্কে উদ্বুদ্ধ করতে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২২ শুরু করেছে।

২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত নানা কর্মসূচির মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ পালিত হবে।

সেনাপ্রধান বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে। সঙ্গে কোর অব মিলিটারি পুলিশের কাজের মান আরও উন্নত হবে।

মিলিটারি পুলিশ সপ্তাহকে সার্বিকভাবে সফল করার জন্য তিনি সব সংস্থার সহযোগিতা কামনা করেন। পরে সেনাবাহিনী প্রধান উপস্থিত কোর অব মিলিটারি পুলিশের সদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গের সঙ্গে কুশলাদি বিনিময় করেন।

শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সব সদস্য সেনানিবাসসমূহে সার্বিক আইন শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

কোর অব মিলিটারি পুলিশ শুধু দেশেই নয় জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এলাকায় শান্তিশৃঙ্খলা প্রতিষ্ঠায় উঁচুমানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। উদ্বোধনী অনুষ্ঠানে সেনা, নৌ এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও বাংলাদেশ পুলিশ ও র‌্যাব ফোর্সেসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।