দেশের হাসপাতালগুলো ডিজিটালাইজেশনের নির্দেশ

সচিবালয় প্রতিবেদক : স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দেশের সবগুলো হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রের ব্যবস্থাপনায় ডিজিটালাইজেশনের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে স্বাস্থ্য খাতের বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি সংক্রান্ত এক পর্যালোচনা সভায় তিনি সংশ্লিষ্টদের এই নির্দেশনা দেন।

মোহাম্মদ নাসিম বলেন, সবগুলো হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্র দ্রুত সময়ের মধ্যে ডিজিটাল করতে হবে। সেবার মান যাতে নিশ্চিত হয়। বর্তমানে যে অবস্থায় আছে তাতে স্বাস্থ্যসেবার মান বাড়াতে হলে ডিজিটালাইজেশনের বিকল্প নাই।

মন্ত্রী বলেন, স্বাস্থ্য খাতের ব্যবস্থাপনায় স্বচ্ছ্বতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হলে হাসপাতালগুলো ডিজিটেলাইজেশনের আওতায় আনতে হবে। আসলে জনগণের উন্নত ও আধুনিক চিকিৎসা নিশ্চিত করতে হলে হাসপাতাল ব্যবস্থাপনার মান বৃদ্ধির দিকে বাড়তি নজর দিতে হবে।

তিনি যথাসময়ে স্বচ্ছ্বতার সঙ্গে স্বাস্থ্য খাতের সব কর্মসূচি বাস্তবায়নের তাগিদ দেন।

নাসিম আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সময় স্বাস্থ্য খাতে উল্লেখযোগ্য সাফল্য এসেছে। সেবার মান বাড়িয়ে একে আরো উপরে নিয়ে যেতে হবে। আমাদের লক্ষ্য একটি গণবান্ধব চিকিৎসা ব্যবস্থা গড়ে তোলা। লক্ষ্যে পৌঁছতে গেলে এই খাতে কোনো প্রকার অনিয়ম ও গাফলতি করা যাবে না।

সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ।