দেশ অস্থিতিশীল করার জন্য একটি পক্ষ সবসময় কাজ করে: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধিঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সব ধর্মই শান্তি শিক্ষা দেয়। সবাই যেন সব ধর্মের মূল কথাগুলো পালন করে। আর এর অনুভবটা নিজেদের মধ্যে রাখে। আমাদের ধর্মের মূলবাণী সবার মাঝে পৌঁছে দিতে হবে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। দেশ অস্থিতিশীল করার জন্য একটি পক্ষ সবসময় কাজ করে। তাই আমাদের সবাইকে সচেতন এবং অপচেষ্টাকারীদের বিরুদ্ধে সক্রিয় হতে হবে।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার‌্যালয়ে ধর্ম মন্ত্রণালয়ের আয়োজনে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ১০টায় এ প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়।

মন্ত্রী বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশ। আমরা সকল শ্রেণি-পেশার ও ধর্মের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখব। আমাদের দেশে সব ধর্মের মানুষ একত্রে বসবাস করার ঐতিহ্য রয়েছে। আমাদের সম্পর্ক বিনষ্ট করার জন্য কিছু কিছু মানুষ কাজ করে থাকে। তাদের থেকে সচেতন হতে হবে এবং তাদের প্রতিহত করতে হবে।

এতে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. রুহুল আমিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এএসএম মোসা, প্রেস ক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রঞ্জিত রায় চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন বায়তুল আমিন জামে মসজিদের ইমাম মো. আবুবকর বিন ফারুক, গীতা পাঠ করেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সদর উপজেলার সাধারণ সম্পাদক বিমল চৌধুরী ও বাইবেল পাঠ করেন রীতা মাইকেল।

চাঁদপুর জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহমান গাজীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, শহরের শাহী জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল্লা আল মামুন, খ্রিস্টান ধর্মের পক্ষে রসি বর্মণ।