দ্বাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে প্রার্থী হবেন হিরো আলম

জেলা প্রতিনিধিঃ আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম এবার প্রয়াত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের ঢাকা-১৭ শূন্য আসনের উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন। এছাড়া আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার বিকালে তিনি আগারগাঁও নির্বাচন কমিশন সচিবালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

হিরো আলম জানান, তিনি মিডিয়া কর্মী। নায়ক ফারুকের প্রতি তার শ্রদ্ধা ও ভালোবাসা রয়েছে। তিনি তার (ফারুক) ঢাকা-১৭ আসনের এলাকাগুলো ঘুরে দেখেছেন। এখনো অনেক কাজ অবশিষ্ট রয়েছে। নির্বাচিত হয়ে আগামী পাঁচ মাস মেয়াদের মধ্যে নায়ক ফারুকের হয়ে কিছু কাজ করতে পারলেও নিজের ভালো লাগবে।

হিরো আলম বলেন, সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে নির্বাচন কমিশন সচিবালয় থেকে উপ-নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আগামী ১২ বা ১৩ জুন মনোনয়নপত্র জমা দেবেন। প্রতীক চাইবেন একতারা।

মনোনয়ন জমাদানের সময় সঙ্গে চলচ্চিত্রের কোনো নায়ক-নায়িকা উপস্থিত বা কোনো বড় ধরনের শোডাউন করবেন কিনা- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমি একাই একশ, সঙ্গে কাউকে লাগবে না’। আর সুষ্ঠু নির্বাচন হলে আমার জয়লাভ শতভাগ নিশ্চিত ইনশাআল্লাহ।

তিনি বলেন, বগুড়া মানুষের ভালোবাসা ও দাবির পরিপ্রেক্ষিতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি দাবি করেন, বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ আসনের গত উপনির্বাচনে পরাজিত হননি। তাকে পরাজিত করানো হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনী এলাকার জনগণের জন্য তার প্রতিশ্রুত অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে। শিগগিরই তিনি সেটা জনগণের সেবায় হস্তান্তর করবেন।

এর আগে গত ১ ফেব্রুয়ারি বগুড়া সদর ও বগুড়া-৪ আসনের উপনির্বাচনে হিরো আলম একতারা প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। সদর আসনে তিনি পাঁচ হাজার ২৭৪ ভোট পেয়ে জামানত হারান। এছাড়া বগুড়া-৪ আসনে প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন। সেখানে তিনি ১৯ হাজার ৫৭১ ভোট পান।

এর আগে গত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে জাতীয় পার্টির টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন হিরো আলম। সিংহ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি পেয়েছিলেন, ৬৩৮ ভোট। যদিও হিরো আলম দাবি করেছিলেন, সুষ্ঠু ভোট হলে তার বিজয় কেউ ঠেকাতে পারবে না। ওই আসনে মোট ভোটার ছিল তিন লাখ ১২ হাজার ৮১ জন। নির্বাচিত হয়েছেন বিএনপি প্রার্থী মোশাররফ হোসেন।

জানা গেছে, ঢাকা-১৭ আসনটি উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০নং ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট থানার ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত। গত ১৫ মে সংসদ সদস্য ফারুকের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন সচিবালয় ১ জুন তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে। ১৫ জুন পর্যন্ত মনোনয়ন দাখিল, ১৮ জুন বাছাই, ২৫ জুন পর্যন্ত প্রত্যাহার ও পরদিন প্রতীক বরাদ্দ হবে। ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।