ধোনির ঝড়ো ব্যাটিংয়ে হায়দরাবাদের হার

ক্রীড়া ডেস্ক : সানরাইজার্স হায়দরাবাদকে হারাতে শেষ ওভারে রাইজিং পুনে সুপারজায়ান্টের প্রয়োজন ১১ রান। ব্যাটিংয়ে মনোজ তিওয়ারি ও মাহেন্দ্র সিং ধোনি। সিদ্ধার্থ কোলের প্রথম বলে মিড উইকেট দিয়ে বাউন্ডারি তিওয়ারির। পরের তিন বলে তিন রান। চার বলে স্কোরবোর্ডে যোগ হল ৭ রান।

পঞ্চম বলে ধোনির ব্যাট থেকে এলো আরও ২ রান। শেষ বলে দরকার ২ রান। সিদ্ধার্থের লেন্থ বল এক্সট্রা কভারের ওপর দিয়ে বাউন্ডারিতে পাঠালেন মিস্টার ফিনিশার। ‘টেক্সবুক ড্রাইভ’-এ দলকে আবারও জয় এনে দিলেন ধোনি। কপাল পুড়ল মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদের। ৩৪ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ভারতের প্রাক্তন অধিনায়ক। ৫ চার ও ৩ ছক্কায় গ্যালারির দর্শকদের মাতিয়ে রাখেন ধোনি।

টস হেরে ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ১৭৬ রান করে হায়দরাবাদ। জবাবে ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে পুনে। ৭ ম্যাচে হায়দরাবাদের এটি চতুর্থ পরাজয়। অন্যদিকে ষষ্ঠ ম্যাচে তৃতীয় জয় তুলে নিয়েছেন পুনে।

মুস্তাফিজবিহীন হায়দরাবাদের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫৫ রান করেন হেনরিকেস। ২৮ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৫ রান করেন তিনি। এছাড়া ডেভিড ওয়ার্নার ৪০ বলে ৪৩ এবং শেখর ধাওয়ান ২৯ বলে ৩০ রান করেন। শেষ দিকে ১০ বলে ২ চার ও ১ ছক্কায় ১৯ রান করেন দিপক হুডা।

জবাবে রাহুল ত্রিপাথীর শুরুর ঝড়ে এগিয়ে যায় পুনে। ৪১ বলে ৬ চার ও ৩ ছক্কায় ত্রিপাথী ৫৯ রান করে রান আউট হন। চারে নেমে ধোনি একাই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। অধিনায়ক স্টিভ স্মিথ ২১ বলে করেন ২৭ রান।