নতুন করোনা আক্রান্তদের ২ জন বিদেশফেরত, সুস্থ হয়েছেন ৫ জন

নিজস্ব প্রতিবেদকঃ দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন তিনজন। এর মধ্যে দুইজন বিদেশফেরত। একজন তাদের সংস্পর্শের। এদের মধ্যে আবার একজন নারী, দুইজন পুরুষ। একইসঙ্গে এ পর্যন্ত যতজন আক্রান্ত হয়েছেন, তাদের পাঁচজন সুস্থ হয়েছেন। প্রথমদিকে আক্রান্ত তিনজন সুস্থ হয়েছিলেন। এবার নতুন করে আরও দুইজন সুস্থ হয়েছেন। পর্যায়ক্রমে তাদেরও পাঠানো হবে বাড়িতে।
রোববার (২২ মার্চ) বিকেলে রাজধানীর মহাখালীতে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
তিনি বলেন, নতুন আক্রান্ত তিনজন নিয়ে দেশে করোনা ভাইরাসে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ২৭ জনে। এরমধ্যে পাঁচজন সুস্থ হয়েছেন। মারা গেছেন দুইজন; যাদের বয়স ৭০ এর বেশি।
মীরজাদী ফ্লোরা বলেন, ভাইরাসটিতে আক্রান্ত বর্তমানে ২০ জন। তারা চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে কয়েকজনের অবস্থা উন্নতির দিকে বলেও জানিয়েছেন ফ্লোরা।
তিনি এও বলেন, দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬৪ জনের। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যা থেকে নতুন করে তিনজনের করোনা ভাইরাস পজেটিভ শনাক্ত করা হয়েছে। এছাড়া বর্তমানে ৪০ জন আইসোলেশনে আছেন বলে জানিয়েছেন আইইডিসিআর পরিচালক।