নতুন সরকারের চ্যালেঞ্জ কী, জানালেন হাছান মাহমুদ

জেলা প্রতিনিধিঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দ্বাদশ সংসদের নবনির্বাচিত সংসদ সদস্য ড. হাছান মাহমুদ বলেছেন, নতুন সরকার গঠিত হতে যাচ্ছে। সরকার গঠনের পর প্রথম চ্যালেঞ্জ হবে দেশ থেকে অগ্নিসন্ত্রাসকে সমূলে উৎপাটন করা এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করে। তবে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে মুক্ত-স্বাধীন বাংলাদেশে পদার্পণ না করা পর্যন্ত আমাদের স্বাধীনতা পূর্ণতা পায়নি।

তিনি বলেন, আমাদের স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল ১৯৭২ সালের ১০ জানুয়ারি, যখন জাতির পিতা স্বাধীন দেশের মাটিতে পদার্পণ করেন। ঐতিহাসিক এই দিনে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে হাছান মাহমুদ বলেন, যারা ভোট বর্জনের কথা বলেছিল এবং অগ্নিসন্ত্রাস চালিয়ে ভোট বাধাগ্রস্ত করার চেষ্টা করেছিল, সেই বিএনপি-জামায়াতকে মানুষ বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। উৎসাহের সঙ্গে ভোট দিয়ে তাদের প্রত্যাখ্যান করেছে।