নদীরক্ষায় দেশবাসীকে উদ্বুদ্ধ করতে তথ্য মন্ত্রণালয়

সচিবালয় প্রতিবেদক : নদীরক্ষায় দেশবাসীকে উদ্বুদ্ধ করতে তথ্য মন্ত্রণালয়ের প্রতিটি বিভাগের একযোগে কাজ করার ঘোষণা দিয়েছেন তথ্য সচিব মরতুজা আহমদ।

রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় নদীরক্ষা কমিশনের সাথে বৈঠকে তিনি এই ঘোষণা দেন।

নদীরক্ষা কমিশনের চেয়ারম্যান মো. আতাহারুল ইসলাম ও সার্বক্ষণিক সদস্য মো. আলাউদ্দিন বৈঠকে কমিশনের পক্ষে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে তথ্যসচিব বলেন, ‘বিপুলসংখ্যক নদ-নদী বাংলাদেশের প্রাণ। দেশকে এগিয়ে নিতে নদীরক্ষার কোন বিকল্প নেই। সরকারি সংস্থাগুলোর পাশাপাশি একাজে জনগণকে উদ্বুদ্ধ করা একান্ত প্রয়োজন। আর তথ্য মন্ত্রণালয়ের বিভাগগুলো অত্যন্ত নিষ্ঠার সাথে এ সংক্রান্ত তথ্য জনগণের সামনে তুলে ধরবে।’

এ সময় নদীকে দূষণ ও দখল থেকে মুক্ত রাখা এবং এর জলপ্রবাহ ও নাব্যতা রক্ষার বিষয়ে প্রামাণ্যচিত্র, চলচ্চিত্র, কথিকা, নিবন্ধ প্রচার ও গণমাধ্যমকর্মীদের প্রশিক্ষণে এ বিষয়গুলো অন্তর্ভুক্তির নির্দেশ দেন মরতুজা আহমদ।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাদী আঞ্জুমান আরা, রোকসানা মালেক, মো. নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশিদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক একেএম নেছার উদ্দিন ভূঁইয়া, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী খান, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বেগম কামরুন নাহার, তথ্য অধিদপ্তরের অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মোহাম্মদ ইসতাক হোসেন, তথ্য ও নৌপরিবহণ উভয় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।