নরসিংদীতে অপহরণকারী চক্রের তিন সদস্য গ্রেফতার

অপহরণকারী

নরসিংদীতে অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে নরসিংদী জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। এসময় অপহরণকারী চক্রের ব্যবহারকৃত একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।

শনিবার (১৮ জুলাই) নরসিংদী জেলা পুলিশের মিডিয়া সমন্বয়ক পুলিশ পরিদর্শক রুপণ কুমার সরকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলো, নরসিংদী জেলার পলাশ থানার চলনা নামাপাড়া এলাকার মোস্তফা কামালের ছেলে মো. সাখাওয়াত হোসেন ওরফে শওকত, মাধবদী থানার কুড়েরপার এলাকার মৃত আব্দুল ওহাব মিয়ার ছেলে মো. নজরুল ইসলাম ও একই থানার আশমান্দির চর এলাকার মৃত আয়েছ আলীর ছেলে মো. হাবিবুব রহমান।

গোয়েন্দা পুলিশ জানায়, এই অপহরণকারী চক্র মহাসড়কে নরসিংদী ও আশেপাশের জেলা হতে যাতায়াতকারী দূর পাল্লার বাসের চালক ও সুপারভাইজারদের আটক করে নির্যাতনের পর মুক্তিপণ আদায় করতো। গত শুক্রবার রাতে উপ-পরিদর্শক জাকারিয়া আলমের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল মাধবধী থানার আসমান্দীরচর এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারীদের গ্রেফতার করে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সম্প্রতি নরসিংদীর জেলা পুলিশের নিকট অভিযোগ আসছিল যে, একটি সংঘবদ্ধ দল প্রাইভেটকারে এসে নরসিংদীর নতুন বাসস্ট্যান্ড, সাহেপ্রতাপ, পাঁচদোনা, ভাটপাড়া, পুরিন্দা এলাকায় উত্তরবঙ্গ থেকে আসা বিভিন্ন বাস থেকে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছে।

গত ১৭ জুলাই সাদ্দাম এন্টারপ্রাইজ সুপারভাইজার তিতাস পুলিশ সুপার বরাবর এ সংক্রান্তে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলেন, গত ৩০ জুন বাস নিয়ে কুড়িগ্রাম হতে নরসিংদী আসার পর নরসিংদী নতুন বাসস্ট্যান্ড হতে অপহরণ চক্র প্রাইভেটকারে উঠিয়ে নিয়া গাজীপুর আটক রাখে। আটকের পর তার পরিবারের সদস্যদের নিকট ফোন দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবী করে। পরিবার ১০ হাজার টাকা বিকাশে পরিশোধ করলে তিতাস মুক্তি পায়। তাকে ২ দিন পর দুপুরে নরসিংদী জেলার পাঁচদোনা মোড়ে ফেলে রেখে চলে যায়।

এই অভিযোগের ভিত্তিতে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক জাকারিয়া আলম এর নেতৃত্বে তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। জাকারিয়া আলম তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান শনাক্ত করেন। এরপর অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেন। পরে আসামিদের দেওয়া তথ্য মতে অপহরণ কাজে ব্যবহৃত প্রাইভেটকার উদ্ধার করেন। এসময় অপহরণ কাজে মুক্তিপণ গ্রহণে ব্যবহৃত মোবাইল নম্বর সম্বলিত মোবাইল সেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা আন্তঃজেলা অপহরণ, ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য, তারা সংঘবদ্ধভাবে নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ জেলার মহাসড়কে অপহরণ, ছিনতাই কার্যক্রম করে আসছিল। তাদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় খুন, অপহরণ, ছিনতাই, মাদক মামলা রয়েছে। জেলা পুলিশের একাধিক টিম এই ধরনের অপরাধীদের গ্রেফতারে কাজ করছে। মাধবদী থানায় ভুক্তভোগী সুপারভাইজার তিতাস এর দায়ের করা মামলায় গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে। তাদের প্রত্যেকের ৭ দিনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।