নরসিংদীতে আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান শাহেদ সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) নরসিংদীর হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

শাহেদ রায়পুরা উপজেলার বাঁশগাড়ী ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ও বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তার বিরুদ্ধে হত্যা ও বাড়িঘর ভাঙচুর, বিভিন্ন দাঙ্গা হাঙ্গামাসহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার ও বিগত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বাঁশগাড়ীতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহেদ সরকার ও বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সিরাজুল হকের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

দুই পক্ষের সমর্থকদের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনাও ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের সাত ব্যক্তি নিহত হয়। এ সব ঘটনায় দুই পক্ষের পাল্টাপাল্টি সাতটি হত্যাসহ ৪১টি মামলা হয় রায়পুরা থানায়। এর মধ্যে শাহেদের বিরুদ্ধেই প্রায় ২০টি মামলা হয়।

গত ১৫ জুন প্রাক্তন মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজুর সার্বিক প্রচেষ্টায় দুই পক্ষের দীর্ঘদিনের বিরোধ আপোষের মাধ্যমে অবসান হয়। কিন্তু সম্প্রতি ফের দুই পক্ষের সমর্থকদের মাঝে নতুন করে উত্তেজনা দেখা দেওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে শাহেদ সরকারকে গ্রেপ্তার করে বলে পুলিশ জানিয়েছে।

গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ সাইদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।