না’গঞ্জ জেলা পুলিশকে অক্সিজেন সিলিন্ডার দিলেন লিপি ওসমান

জেলা প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ জেলা পুলিশের করোনায় আক্রান্তদের চিকিৎসা সুবিধার্থে ৯ দশমিক ৮ লিটারের পাঁচটি অক্সিজেন সিলিন্ডার জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (৫ মে) দুপুরে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান পত্নী জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপির ব্যক্তি উদ্যোগে জেলা পুলিশ সুপারের কাছে এ অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, বর্তমানে নারায়ণগঞ্জে ৫৫ জন পুলিশ সদস্য করেনায় আক্রান্ত। এদের মধ্যে চারজনকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) আইসোলেশনে রাখা হয়েছে। এদের মধ্যে দু’জনের রিপোর্ট রোববার (৫ মে) নেগেটিভ এসেছে। বাকিরা জেলা পুলিশ লাইন্স, ফতুল্লার ইসদাইর স্টেডিয়াম ও বাসায় আইসোলেশনে রয়েছেন। এছাড়া মোট ছয়জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

তিনি জানান, করোনায় আক্রান্তদের চিকিৎসার্থে অক্সিজেন সিলিন্ডার এখন খুবই জরুরি। এমপি শামীম ওসমান পত্নী লিপি ওসমানের দেওয়া অক্সিজেন সিলিন্ডার আমরা বুঝে পেয়েছি। এ দূর্লভ সময়ে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করায় কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি জানান, করোনায় আমাদের উচিত এ যার যতটুকু সামর্থ্য আছে তা নিয়ে সবার পাশে দাঁড়ানো। এটি সামান্য কিছু করার প্রয়াসমাত্র। একটি রোগী যদি অক্সিজেন পেয়ে কিছুটা সুস্থ অনুভব করে সেটাই স্বার্থকতা। আল্লাহ যেন কবুল করেন। সবাইকে সুস্থ করে দেন।

ইতোমধ্যে ফতুল্লায় করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য আধুনিক সুবিধা সম্বলিত আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। ফতুল্লার ইসদাইর এলাকায় অবস্থিত পৌর স্টেডিয়ামের দুটি বিশাল কক্ষে এ সেন্টার স্থাপন করা হয়। সেখানে ২০ বেডের আধুনিক সুবিধা সম্বলিত আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। এ সেন্টারের প্রতিটি কক্ষে ইন্টারনেট সংযোগসহ ওয়াইফাই রাউটার লাগানো হয়েছে। স্বাস্থ্য সম্মত পরিবেশে আধুনিক জীবনযাপনে আইসোলেশনের উপযোগী করা হয়েছে। ফতুল্লা মডেল থানার ষষ্ঠ তলায় থাকা পাঁচ জন পুলিশ সদস্য এ আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হয়েছে। এ সেন্টারে পর্যায়ক্রমে জেলার অন্যান্য থানায় আক্রান্ত পুলিশ সদস্যদেরও স্থানান্তর করা হবে।