নারায়ণগঞ্জে মানবপাচারকারী চক্রের সদস্য গ্রেফতার

জেলা প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানাধীন বক্তাবলী এলাকায় মানবপাচার মামলার এজাহার নামীয় আসামি আবু তাহের প্রধানকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

বুধবার (১০ জুন) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার। এর আগে দুপুর ২টায় এ অভিযান পরিচালিত হয়।

র‌্যাব জানায়, আবু তাহের প্রধানসহ (৪৫) আরও ৩ জন আসামি সংঘবদ্ধ মানব পাচারকারী দলের সদস্য। তারা মো. মিজানুর রহমান (৪২) এর ছোট ভাই মেহেদী হাসান (২৪), চাচাত ভাই নাসিম চৌধুরী (৪০) সহ আরও অজ্ঞাতনামা অনেককে কানাডায় পাঠানোর নামে ভারতে পাচার করে জিম্মি ও নির্যাতন করে। ভাইয়ের কাছে থাকা ৩ হাজার ইউএস ডলার, ভারতীয় রুপি, ২টি এন্ড্রয়েড মোবাইল ফোন, হাতঘড়িসহ জিনিসপত্র নিয়ে নেয় এবং নগদ ও বিকাশের মাধ্যমে তাহাদের কাছ থেকে ৩৩ লাখ টাকাসহ সর্বমোট ৪০ লাখ টাকা হাতিয়ে নেয়।

ওই ঘটনা সংক্রান্তে ভিকটিমদ্বয়ের ভাই মো. মিজানুর রহমান (৪২) নিজে বাদী হয়ে ডিএমপি, ঢাকার তেজগাঁও থানায় একটি মানব পাচার মামলা দায়ের করেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকষ আভিযানিক দল মানব পাচার মামলার আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করে। নারায়ণগঞ্জে বেশ কয়েকটি স্থানে অভিযান পরিচালনা করার পর সবশেষ বক্তাবলী এলাকা থেকে মামলার এজাহার নামীয় আসামি আবু তাহের গ্রেফতার করা হয়।