নালিতাবাড়ীতে ঝড় ও শিলাবৃষ্টিতে আহত-৬, গুরুতর আহত-২ ৫ শতাধিক ঘরবাড়ী ক্ষতিগ্রস্থ

মাহফুজুর রহমান সোহাগ, নালিতাবাড়ী থেকেঃ শেরপুরের নালিতাবাড়ীতে আজ শুক্রবার দুপুরে শিলাবৃষ্টিতে আহত হয়েছেন ৬ জন এর মধ্যে গুরুতর ভাবে আহত হয়ে নালিতাবাড়ী সদর হাসপাতালে ২ জন ভর্তি হয়েছেন এবং ৫শতাধিক ঘরবাড়ী ক্ষতিগ্রস্থ হয়ে মানুষ দিশে হারা হয়ে পড়েছেন। নালিতাবাড়ী উপজেলায় শিলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ গ্রাম গুজাকুড়ায় এঘটনা ঘঠেছে। এঘটনায় এলাকায় মানুষের মাঝে আর্তনাদের রাহাজানি ও ভয় ভীতি শুর হয়েছে।
অপরদিকে শিলাবৃষ্টিতে থোর ধানের ক্ষেত, পুকুরের মাছ, পোল্টি খামার, ইউপি চেয়ারম্যানের মাইক্রো, একটি বিয়ে বাড়ীর মোটরসাইকেলের ট্যাংকি ও হেড লাইট ভেঙ্গে ক্ষতিগ্রস্থ হয়েছে।

এলাকাবাসী, ইউপি চেয়ারম্যান ও হাসপাতাল সূত্রে, দুপুর বেলায় আকাশ কালো সাজ ধারন করে। কিছুক্ষনের মধ্যেই শুরু হয় ঝড়ো হাওয়া, তার কিছু পরেই শুর হয় শিলার তান্ডব। নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন গ্রামে ও শহরে শিলা আকার কিছুটা ছোট হলেও শিলার তান্ডবে লন্ড ভন্ড হয়ে গেছে একটি ইউনিয়ন মরিচপুরান। তার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি গ্রস্থ হয় গুজাকুড়া গ্রাম। শিলার তান্ডপের এ গ্রামের ৬ আহতের খবর পাওয়া গেছে এর মধ্যে গুরুতর ভাবে আহত হয়েছেন ২জন। তারা নালিতাবাড়ী সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এরা হলেন, গুজাকুড়া গ্রামের সুর্বনা (৪০), ফয়েজ উদ্দিন (৬০), মোকছেদুর (৪০), আবু ধারদা (২০)। গুরুতর আহত ২জন আফাজ উদ্দিনের স্ত্রী রাজিয়া বেগম (৪০) ও বৃদ্ধা বেলাল উদ্দিন (৬০)। এ ব্যাপারে পোল্টি খামারী নজরুল ইসলাম বলেন, শিলা বৃৃষ্টিতে আমার পোল্টি মুরগির ফার্ম, পুকুরের মাছ মরে ভেসে উঠেছে ও থাকার ঘর তছনছ হয়ে গেছে।

এলাকাবাসাী আঃ রশিদ (৬০) বলেন, দুই যুগের মধ্যে এত বড় শিলা বৃষ্টি দেখি নাই। আমি রিকশা চালাইায়া খাই। আমার ঘর বাড়ী সব শেষ হয়ে গেছে। এখন আমার অন্যের বাড়ীতে থাহন লাগবো।
মরিচপুরান ইউপি চেয়ারম্যান খন্দকার শফিকুল ইসলাম শফিক বলেন, আজ দুপুরে মারাত্বক ভাবে ঝড় ও শিলার তান্ডব হয়েছে। এতে অনেক মানুষ আহত হয়েছে। বেশির ভাগ ঘরবাড়ী, ফসলদী বিধ্বস্ত হয়েছে।