নাসিরনগরের ঘটনায় জড়িতদের ধরতে প্রযুক্তির ব্যবহার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলা ও আগুন দেওয়ার ঘটনায় জড়িতদের বিষয়ে ব্যাপক তথ্য পাচ্ছে পুলিশ।

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তাদের চিহ্নিত করার প্রক্রিয়া চলছে বলে পুলিশের একাধিক সূত্র নিশ্চিত করেছে। তাদের চিহ্নিত করার পর জেলা পুলিশকে অবহিত করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১০ সদস্যের একটি আইসিটি বিশেষজ্ঞ দল চারদিন ধরে নাসিরনগর উপজেলার বিভিন্ন এলাকায় কাজ করছেন। ওই দলে ব্রাহ্মণবাড়িয়ায় কাজ করে গেছেন এমন কয়েকজন কর্মকর্তারাও রয়েছেন। এ ছাড়া এলাকা সম্পর্কে ভাল ধারণা আছে এমন কর্মকর্তাদের দলে রাখা হয়েছে। হামলার সময় সন্দেহজনক ব্যক্তিদের অবস্থান কোথায় ছিল সে বিষয়ে জানার চেষ্টা চলছে।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, ‘নাসিরনগরে যে কয়দিন আগুন লাগানো হয় এর মধ্যে তিনটি ঘটনায় কারা জড়িত এ বিষয়ে অনেক তথ্য এসেছে। পূর্ণাঙ্গ তথ্য পাওয়ার পর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন বলেন, প্রযুক্তিবিষয়ক দল এবং জেলা পুলিশ আগুনের বিষয়ে ব্যাপক তথ্য পাচ্ছে। এ বিষয়টি তদন্তে অনেক অগ্রগতি হয়েছে।

প্রসঙ্গত, নাসিরনগরে মোট চার দফা মন্দির ও বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এর মধ্যে উপজেলা যুবলীগের সভাপতি এবং উপজেলা ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেবের বাড়িতে ২ বার আগুন দেওয়ার ঘটনা ঘটে।

এর মধ্যে প্রথম বার আগুন দেওয়া হয় তার পাটখড়ি রাখার ঘরে। দ্বিতীয় বার আগুন দেওয়া হয় তার গোয়ালঘরে। তা ছাড়া ৪ নভেম্বর ভোরে সদরের চারটি বাড়ির পাঁচটি ঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটে।