নিউইয়র্কে স্কুলের সামনে গোলাগুলি, শিক্ষার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে স্কুলের সামনে দুই ব্যক্তির বাগবিতণ্ডার জেরে এলোপাতাড়ি ছোড়া গুলিতে এক শিক্ষার্থী (১৬) নিহত হয়েছে। এ ঘটনায় আরো দুজন গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার এ ঘটনা ঘটে। খবর এএফপি’র।

নিউইয়র্কের পুলিশপ্রধান কিচ্যান্ট সেওয়েলের বরাত দিয়ে এএফপি জানায়, নিহত শিক্ষার্থী তার দুই বন্ধুর সঙ্গে স্কুল থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় এক ব্যক্তি ক্রসওয়াক দিয়ে পার হওয়ার সময় রাস্তায় দাঁড়িয়ে থাকা আরেকজনের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে তিনি বন্দুক বের করে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করেন। এতে হতাহতের ঘটনা ঘটে।

এ সময় গুরুতর আহত অবস্থায় তিনজনকে হাসপাতালে নেয়া হয়। পরে গুলিবিদ্ধ ঐ শিক্ষার্থী মারা যান। অন্য দুজনের অবস্থা স্থিতিশীল। তবে হামলাকারীকে এখনো আটক করতে পারেনি পুলিশ।

এক সপ্তাহের ব্যবধানে নিউইয়র্কে দ্বিতীয়বার এ ধরনের হামলা ঘটল। গত ৩১ মার্চ ব্রুকলিনে একটি দাঁড়িয়ে থাকা প্রাইভেটকারে বন্দুকধারীর হামলায় এক শিশুর মৃত্যু হয়। ঐ হামলায় আহত হন আরো এক নারী।

প্রসঙ্গত, ২০২২ সালের প্রথমার্ধে নিউইয়র্কে বন্দুক হামলায় ২৯৬ জন নিহত হয়েছেন। যেখানে একই সময়ে ২০২১ সালে নিহত হন ২৬০ জন।