নিজেদের শহরেই বোমা ফেলল রুশ যুদ্ধবিমান

আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ার একটি যুদ্ধবিমান ইউক্রেনে হামলা চালাতে গিয়ে ভুল করে নিজেদের শহরেই বোমা ফেলেছে। রুশ যুদ্ধবিমান সুখোই-৩৪ বৃহস্পতিবার ইউক্রেনের সীমান্তবর্তী বেলগোরদ শহরে বোমা ফেলে। এতে বিশাল বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় তিনজন আহত হলেও কেউ নিহত হয়নি।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার বিকালে বেলগোরদ শহরে বড় বিস্ফোরণের শব্দ শোনা যায়। ঘটনাস্থলের একটি ভিডিও ফুটেজ সামনে চলে এসেছে। এতে দেখা যায়, রাস্তায় কংক্রিটের স্তূপ বেশ, কয়েকটি ক্ষতিগ্রস্ত গাড়ি ও একটি ভবনের জানালা ভাঙা।

প্রসঙ্গত, রাশিয়া গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে। এর পর থেকে রুশ যুদ্ধ বিমান সীমান্তবর্তী শহরটির ওপর দিয়ে অসংখ্যবার উড়ে গিয়ে পার্শ্ববর্তী ইউক্রেনীয় ভূখণ্ডে হামলা চালিয়েছে। কিন্তু নিজ শহরের ওপর গোলাবর্ষণের ঘটনা এই প্রথম। তবে বেশ কয়েকবার শহরটিতে হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী।

খবরে বলা হয়েছে, বেলগোরদ অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাদকভ টেলিগ্রামে দেওয়া এক পোস্টে জানান, শহরের কেন্দ্রস্থলে ২০ মিটার গভীর একটি গর্ত হয়েছে। বিস্ফোরণে চারটি ভবন ও চারটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটি। ঘটনাস্থল পরিদর্শন করেছেন তদন্তকারী ও জরুরি বিভাগের কর্মীরা।

তিনি আরও জানান, বিস্ফোরণে কেউ নিহত যায়নি। তবে তিনজন আহত হয়েছেন। পৃথক এক টেলিগ্রাম বার্তায় গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাদকভ বলেছেন, সৃষ্টিকর্তাকে শুকরিয়া, কেউ মারা যায়নি।