নিজে থেকেই জোড়া লাগবে ফোনের ভাঙা স্ক্রিন

দিন দিন জনপ্রিয় হয়ে ওঠা অ্যাপল কোম্পানি বাজারে একের পর এক নতুন গ্যাজেট নিয়ে এসেছে। এবার এই কোম্পানি জানালো নতুন আর এক সম্ভাবনার কথা।

মোবাইল ফোনের ক্ষেত্রে অন্যতম সমস্যা স্ক্রিন ড্যামেজ হওয়া। কোনভাবে অসাবধানতা বশত বা দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয় মোবাইলের স্ক্রিন। আর তা ঠিক করতে যথেষ্ট সমস্যার মধ্যে পরতে হয় গ্রাহকদের। আর এবারে সেই প্রযুক্তি নিয়েই কাজ করছে অ্যাপল। যাতে সহজেই এই সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। জানা গেছে, তাদের এই নতুন প্রযুক্তিতে থাকতে চলেছে এলাসটোমের। এই বিশেষ প্রযুক্তির ফলে ফোনের স্ক্রিনে থাকা ধুলো সহজেই দূর করা যাবে এবং স্ক্রিন গরম হলে সহজেই ঠাণ্ডা করাও যাবে। স্ক্রিনের উপরে থাকবে বিশেষ প্রযুক্তির এক লেয়ার।

ফোন বা অন্যান্য গ্যাজেটের স্ক্রিনকে সহজেই রক্ষা করবে। ইতিমধ্যে এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অ্যাপল ঘড়ির ক্ষেত্রে। যাতে ব্যবহার করা হচ্ছে সাফির গ্লাস। যা গরিলা গ্লাস অপেক্ষা অনেকটাই উন্নত। যা ইতিমধ্যে ফোনের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। তবে এবার জানা গেলো এর চেয়েও কয়েক ধাপ এগিয়ে থাকা নতুন প্রযুক্তির কথা। যার ফলে অ্যাপলের এই নতুন প্রযুক্তিতে ভাঙা স্ক্রিন নিজে থেকেই জোড়া লাগবে।