নিরাপত্তা নিয়ে বিএনপিকে আশ্বস্ত করেছেন আইজিপি

নিউজ ডেক্স: রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ঢাকা থেকে কক্সবাজার যাত্রাপথে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে নিশ্চিন্তে থাকতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক দলটিকে আশ্বস্ত করেছেন বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সকালে রাজধানীর গুলশানে কক্সবাজার সফরের আগে বিএনপি চেয়ারপারসনের বাসভবনের সামনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘তিনি (আইজপি) আমাদের আশ্বস্ত করেছেন যে, যাত্রাপথে বিএনপি নেত্রীর নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা হবে না। সফর যাতে সুন্দর হয় সেই নিরাপত্তা নিশ্চিত করবেন তিনি।’

বিএনপি নেত্রীর কক্সবাজার সফরে সরকারের সব ধরনের সহযোগিতা কামনা করে বিএনপি মহাসচিব বলেন, দীর্ঘ দিন পর নেতা-কর্মীরা তাদের প্রিয় নেত্রীকে দেখবেন। স্থানীয় নেতাদের রাস্তায় দু’পাশে সৃশৃঙ্খলভাবে শুভেচ্ছা জানাতে বলা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, দীর্ঘদিন লন্ডনে চিকিৎসা নিয়ে তিনি দেশে ফিরেই রোহিঙ্গা পরিস্থিতি পরিদর্শনে যাবেন বলে সিদ্ধান্ত নেন। সেখানে তিনি ত্রাণ বিতরণও করবেন। তার এই সিদ্ধান্তে নেতা-কর্মীদের মধ্যে আশার সৃষ্টি হয়েছে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে সড়ক পথে কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছেড়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

দুপুরে ফেনীর সার্কিট হাউজে যাত্রা বিরতি করবেন। সেখানে মধ্যাহ্নভোজ শেষে রওনা দিয়ে চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছাবেন রাতে। পরেরদিন রোববার চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবেন তিনি। সেখান থেকে সোমবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন তিনি। কক্সবাজারের উখিয়ার বালুখালী, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন বিএনপি প্রধান।

এর আগে ২০১২ সালে কক্সবাজারের রামুতে বৌদ্ধ পল্লিতে হামলা ও ভাঙচুরের পর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে কক্সবাজারে যান খালেদা জিয়া। দীর্ঘদিন লন্ডনে চিকিৎসা নিয়ে গত ১৮ অক্টোবর দেশে ফেরেন খালেদা জিয়া।