নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা বিএনপির চিরদিনের অভ্যাস

নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা বিএনপির চিরদিনের অভ্যাস

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা বিএনপির চিরদিনের অভ্যাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

রোববার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। এর আগে ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়।

সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত বৈঠকে আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি গৃহীত হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির মন্তব্যকে দুঃখজনক দাবি করে মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করেছে। নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা বিএনপির চিরদিনের অভ্যাস। এজন্য তারা বিভিন্ন সময়ে মুক্তিযুদ্ধের ইতিহাসকেও বিতর্কিত করার চেষ্টা করেছে।

নারায়ণগঞ্জে বিএনপির পরাজিত প্রার্থীও স্বীকার করেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। তারপরও বিএনপি বিভ্রান্তিকর ও হাস্যকর বক্তব্য দিয়ে যাচ্ছে বলে দাবি করেন নাসিম।

সরকারের এই নির্বাচনের ধারাবাহিকতা থাকবে এবং আগামী জাতীয় নির্বাচনে বিএনপি নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের মতো অংশ নেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন ১৪ দলের মুখপাত্র।

গতকাল রাজধানীর দক্ষিণখানে আশকোনায় জঙ্গি অভিযান প্রসঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গিদের বিরুদ্ধে মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে ধৈর্যের সঙ্গে মোকাবিলা করেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এই বিজয়ের মাসে জঙ্গি দমনে সাহসের পরিচয় দিয়েছে।

এক প্রশ্নের জবাবে বিএনপির সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, আমার মনে হয় বিএনপির বোঝা উচিত, খালেদা জিয়া ও তার জ্বালাও-পোড়াওয়ের কারণে এই ধরনের অবস্থা হয়েছে। এসব বুঝে তারা যেন আার এই ধরনের কাজ না করে।

বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ওয়াকার্স পাটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদ একাংশের সাধারণ সম্পাদক শিরিন আকতার, শরীফ নূরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন, ডা. শহিদুল্লাহ শিকদার, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, অসতি বরণ রায়, গণআজাদী লীগের এসকে শিকদার, বাসদের রেজাউর রশিদ খান প্রমুখ।