নির্বাচন নিয়ে আলোচনা হলেও তা গণমাধ্যমের কাছে জানাতে আগ্রহী নয় বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : খালেদা জিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রবিষয়ক আন্ডার সেক্রেটারি টমাস এ শ্যাননের বৈঠকে চলমান বিভিন্ন ইস্যুর সঙ্গে আগামী নির্বাচন নিয়ে আলোচনা হলেও তা গণমাধ্যমের কাছে জানাতে আগ্রহী নয় বিএনপি।

সোমবার দুপুরে বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চাইলে গণমাধ্যমকে তিনি বলেন, ‘নির্বাচন নিয়েও আলোচনা হয়েছে, তবে বলা যাবে না। চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।’

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বেলা পৌনে ১১টার দিকে এই বৈঠক শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী ওই বৈঠকে শ্যাননের সঙ্গে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

বৈঠকে রোহিঙ্গা সংকট এবং দেশের চলমান রাজনেতিক পরিস্থিতি নিয়ে বিশদ আলোচনা হয়েছে বলে জানান মির্জা ফখরুল। তবে আলোচনাকে ফলপ্রসু বললেও বিস্তারিত আকারে তা জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি।

বৈঠকের পর যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের কেউ কথা বলেননি।

বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে মির্জা ফখরুল ছাড়াও দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন উপস্থিত ছিলেন।

তিন দিনের সফরে গত শনিবার ঢাকায় আসেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রবিষয়ক আন্ডার সেক্রেটারি শ্যানন। রোববার গণভবনে গিয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।