নীলফামারীতে অটোভ্যান ছিনতাই চক্রের সদস্যকে গ্রেফতারে পুলিশ সুপারের প্রেস ব্রিফিং

আল-আমিন,নীলফামারী: নীলফামারীতে আন্তঃজেলা অটোভ্যান চক্রের তিন জন কুখ্যাত ছিনতাইকারীকে গ্রেফতার করায় প্রেস ব্রিফিং হয়েছে। বৃহস্পতিবার (২০ এপ্রিল/২৩) দুপুরে নীলফামারী জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম।

জেলা পুলিশ সুপার বলেন, সদর উপজেলার নিত্যানন্দী এলাকার মৃত মোস্তফার ছেলে আন্তঃজেলা অটোভ্যান চক্রের কুখ্যাত ছিনতাইকারী মোঃ হানিফা ওরফে হানিফ (৪৬) ডাকাত গত শুক্রবার (১৪ এপ্রিল) স্থানীয় পূর্ব পরিচিত ভ্যানচালক সামাদকে সুকৌশলে ডোমারে নিয়ে যায়। গভির রাতে আনুমানিক আড়াইটার সময় স্থানীয় হরতকিতলা মোড়ে কৌশলে ছিনতাইকারী হানিফ ভ্যানচালক সামাদকে বলে “তুমি অনেকক্ষণ ভ্যাানটি চালিয়েছ এখন তুমি একটু বসো, আমি চালাই” । সামাদ সরল বিশ^াসে হানিফকে ভ্যানটি দেয়। পরবর্তীতে হানিফ ভ্যানটি চালানোর একপর্যায়ে ভ্যানচালক সামাদকে চলন্ত অবস্থায় ধাক্কা দিয়ে ধাক্কা দিয়ে পাকা রাস্তার উপর ফেলে দিয়ে ভ্যান নিয়ে পলিয়ে যায়। পড়ে যাওয়ার ফলে সামাদের মাথা ও শরীরের বিভিন্ন স্থানে গুরুত্বর জখম হয়। এরপর সামাদ থানায় এসে মামলা করলে নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম এর নির্দেশনায় তথ্য প্রযুক্তির সহযোগীতায় ছিনতাইকারী হানিফাকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, হানিফা চুরির ঘটনা স্বীকার করে এবং তার দেয়া তথ্য মতে পরবর্তীতে অতিরিক্ত পুলিশ সুপার নীলফামারী সদর ও জলঢাকা সার্কেল (পিপিএম সেবা) মোঃ মোস্তফা মঞ্জুরের নের্তৃত্বে অফিসার ইনচার্জসহ থানার অফিসার ও ফোর্সের সহায়তায় বিশেষ অভিযানে ইটাখোলা ইউনিয়নের বাদিয়ার মোড় এলাকার সোয়ালু ঋষির ছেলে পলাশ ওরফে পরেশ ঋষি (৪০) ও তার অপর সহযোগী কবিরাজ পাড়া এলাকার হেমন্ত রায়ের ছেলে জগদীশ চন্দ্র রায় ওরফে হোলু ( ৫৫) কে গ্রেফতার করা হয়। সেইসাথে ছিনতাইকারী পলাশ এর বাড়ী থেকে চারটি চোরাই অটোভ্যান উদ্ধার করা হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আমিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নীলফামারী সদর ও জলঢাকা সার্কেল (পিপিএম সেবা) মোঃ মোস্তফা মঞ্জুর, সহকারী পুলিশ সুপার (শিক্ষাণবিশ) জয়ন্ত কুমার সেন, ডিআইও ওয়ান মোঃ আব্দুর রাজ্জাক, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মুক্তারুল আলম, জেলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আল-আমিন, সহ-সভাপতি রেজাউল করীম রঞ্জু, সাংগঠনিক সম্পাদক তৈয়বুর রহমান মানিক, মহিলা বিষয়ক সম্পাদক সপ্না আক্তার , অর্থ সম্পাদক সোহেল রানা, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল মোমিন, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম মানিক, সদস্য আবু হাসান, সদস্য মোঃ হারুন উর রশিদ, সাগর আলী,রানা আহমেদসহ অনেকে উপস্থিত ছিলেন।