নীলফামারীতে এবার স্কুলগামী ৫লাখ ৯২হাজার ২১২জন শিশু কৃমিনাশক ট্যাবলেট খাবেন

মাদকাসেবী ছেলেকে হত্যা করলো বাবা

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী জেলা প্রতিনিধিঃ এবার নীলফামারীতে কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ উৎযাপন উপলক্ষে জেলায় পাঁচ লাখ ৯২ হাজার ২১২জন স্কুলগামী শিশু (৫০০ মিঃ মেবেনডাজল) ১টি করে কৃমি নাশক ট্যাবলেট খাবেন।
এর মধ্যে সদরে এক লাখ ২৩ হাজার ৩৯২, ডোমারে ৭৬ হাজার ৫৩৩, ডিমলায় ৯২ হাজার ৪৮৫, জলঢাকায় ১৩ হাজার ৯০৪, কিশোরগঞ্জে ৭৭ হাজার ৩৪০, সৈয়দপুরে ৩১ হাজার ৮৬২, সৈয়দপুর পৌরসভায় ৩৮ হাজার ১৯৬ ও নীলফামারী পৌরসভায় ১৮ হাজার ৫০০ জন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৫-থেকে ১৬ বছর বয়সের শিশুরা এই কৃমিনাশক ট্যাবলেট খাবেন।
রবিবার (২২ অক্টোবর)দুপুরের দিকে নীলফামারী সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ্যাডভোকেসি সভা করে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মণ ।
ফাইলেরিয়াসিস নির্মূল ও কৃমি নিয়ন্ত্রন কার্যক্রম স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী ঢাকার সহযোগিতায় ও সিভিল সার্জনের আয়োজনে এ্যাডভোকেসি সভায় সিভিল সার্জনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার।
এ সময় উপস্থিত ছিলেন,জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ওসমান গনি, সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের ও স্বাস্থ্যশিক্ষাবিদ আব্দুল বাসেত, ব্র্যাক প্রতিনিধি রইচ উদ্দিন প্রমুখ।
্এ ছাড়াও জেলা, উপজেলা পর্যায়ের মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সকল কর্মকর্তা কর্মচারী, জিও এনজিও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।