নীলফামারীতে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

আল-আমিন, নীলফামারী: ১৯৭২ সালের ১০ জানুয়ারী বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলাদেশের স্থপতি পাকিস্তানের কারাগারের নির্জন প্রকোষ্ট থেকে মুক্তি লাভ করে তাঁর স্বপ্নের স্বাধীন সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন। তাই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতিবছর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করা হয়। এরই ধারাবাহিকতায় নীলফামারীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

সোমবার (১০ জানুয়ারী/২২) সকাল ১০ টায় জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু চত্ত¡রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ , সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মোশফিকুর রহমান রিন্টু,সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা তাঁতী লীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. জামিল আহমেদ, প্রচার সম্পাদক সাংবাদিক আল-আমিন, জেলা যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ইসরাত জাহান পল্লবী, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ সরকারসহ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এরআগে সূর্যদ্বয়ের সাথে সাথে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।