নীলফামারীতে কোরআন অবমাননার দায়ে হিন্দু তরুন গ্রেফতার

আল-আমিন,নীলফামারীঃ অনলাইন জুয়ায় বাজি ধরাতে পবিত্র কোরআন শরীফ ছুঁয়ে শপথ করার ভিডিও প্রকাশ করার দায়ে পুলিশ রুপক রায় (১৭) নামে এক তরুনকে গ্রেফতার করেছে। আজ মঙ্গলবার দুপুরে তাকে সৈয়দপুর শহরের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। আটক রুপক রায় নীলফামারীরে সৈয়দপুর শহরের কয়া মিস্ত্রিপাড়ার দূর্গা মন্দির এলাকার মৃত রথিন রায়ের ছেলে।
মা নিপা রায় উপজেলার বোতালাগাড়ী ইউনিয়নের একটি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। গ্রেফতারকৃত রুপক রায় দিনাজপুরের ইকোসার্ভ পলিটেকনিক্ ইন্সটিউটের শিক্ষার্থী। পুলিশ জানায়, রুপক রায় অনলাইন জুয়া আসক্ত। গত ১২ মার্চ তাঁর নিজের ফেসবুক আইডিতে একটি ভিডিও প্রকাশ করে। ‘ওই ভিডিওতে পবিত্র কোরআন শরীফ হাতে শপথ করে জুয়াড়ীদের উদ্দেশ্যে বলে, কোরআনের শপথ করে বলছি যারা এই অনলাইন জুয়ায় অংশ নেবেন তাঁরা প্রতারিত হবেন না, লাভবান হবেন।
’ সোমবার (১৩ মার্চ) এ ভিডিও ভাইরাল হওয়ার পর ধর্মপ্রাণ মুসলমানরা উত্তেজিত হয়ে পড়ে এবং বিষয়টি পুলিশ প্রশাসনকে অবহিত করে। রাতে শহরের পুরাতন বাবুপাড়ার মৃত আসলাম হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন নিজে বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করে। বাদীর অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে রুপক রায়কে গ্রেফতার করে পুলিশ।
 গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর থানার অফিসার  ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, গ্রেফতারকৃত রুপক রায়কে আদালতে পাঠানো হয়েছে। এদিকে তাঁর বাসায় পুলিশ মোতায়ন করা হযেছে।